BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে জয়ী ইংল্যান্ড! ব্রিটিশ ফ্যান ক্লাবের পোস্টে ক্ষুব্ধ অমিত মিশ্র

Published by: Sulaya Singha |    Posted: July 6, 2022 10:48 am|    Updated: July 6, 2022 12:11 pm

Amit Mishra slams Barmy Army for posting false series result | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এজবাস্টন টেস্টে স্টোকস বাহিনীর কাছে পরাস্ত রোহিতহীন ভারতীয় দল। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ জয়ের স্বপ্ন অধরাই থেকে যায় বুমরাহদের। ২-২ ড্র দিয়ে সিরিজের ইতি ঘটে। কিন্তু মঙ্গলবার টেস্ট ম্যাচ শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় বার্মি আর্মির একটি পোস্ট ঘিরে তৈরি হল বিতর্ক। তারা দাবি করেছে, ইংল্যান্ড নাকি টেস্ট সিরিজটিই জিতে গিয়েছে! যা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারতীয় তারকা অমিত মিশ্র।

ঘরের মাটিতে সর্বোচ্চ ৩৭৮ রান তাড়া করে মধুর জয় পেয়েছে ইংল্যান্ড (England vs India)। জো রুট এবং জনি বেয়ারস্টোর অনবদ্য পার্টনারশিপে নাস্তানাবুদ ভারতীয় বোলাররা। দুই ব্যাটারই হাঁকান সেঞ্চুরি। টেস্টের পঞ্চম তথা শেষ দিন ইংল্যান্ডের একটিও উইকেট ফেলতে পারেননি বুমরাহরা। ফলে ৭ উইকেটে চমকপ্রদ জয় পকেটে পোরে হোম ফেভারিটরা। এর আগে করোনা অতিমারীর কারণে এই সিরিজের চারটি টেস্ট হয়েছিল গত বছর। যেখানে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। তাই এজবাস্টন ছিল ভারতীয় দলের (Team India) কাছে অ্যাসিড টেস্ট।

[আরও পড়ুন: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, মহারাষ্ট্রে একদিনে আক্রান্তের হার বাড়ল ১০৩%]

এই টেস্টে স্টোকসদের হারাতে পারলেই রচিত হত সিরিজ জয়ের ইতিহাস। কিন্তু তেমনটা হয়নি। ইংল্যান্ড সমতা ফেরানোয় ২-২-এ শেষ হয় সিরিজ। কিন্তু ইংল্যান্ডের সমর্থক ক্লাব বার্মি আর্মি হঠাৎই মাঝখান থেকে দাবি করে বসে যে ইংলিশ বাহিনী নাকি সিরিজই জিতে গিয়েছে! বেয়ারস্টোর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তারা লিখেছে, ইংল্যান্ড ১-০-য় সিরিজ জিতে গিয়েছে। আর এমন পোস্ট দেখেই তেলে বেগুনে জ্বলে উঠেছেন অমিত মিশ্র (Amit Mishra)।

এই পোস্টের তীব্র সমালোচনা করে অমিত মিশ্র লেখেন, “ব্রিটিশদের স্বভাবই এটা। নিজেদের সুবিধার জন্য সবসময় ইতিহাসকে বিকৃত করে ওরা।” বার্মি আর্মির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ভারতীয় সমর্থকরাও। যদিও এখনও পর্যন্ত নিজেদের ভুল পোস্টটি নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি ওই ফ্যান ক্লাবটি।

[আরও পড়ুন: বাংলার আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে অমিত শাহকে চিঠি শুভেন্দুর, পালটা খোঁচা তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে