২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: কাটা গেল পয়েন্ট, নয়া তালিকায় পাকিস্তানেরও নিচে ভারত

Published by: Sulaya Singha |    Posted: July 5, 2022 10:16 pm|    Updated: July 5, 2022 10:16 pm

World Test Championship Points Table: India Drop Below Pakistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্টে হেরে রীতিমতো চাপে পড়ে গেলেন বিরাট কোহলিরা। কারণ এই হারের সঙ্গেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বদলে গেল টিম ইন্ডিয়ার জায়গা। শুধু তাই নয়, স্লথ ওভার রেটের জন্যও কাটা গেল অতিরিক্ত পয়েন্ট।

দ্রাবিড় যুগে টানা দিন টেস্টে হার ভারতের (Team India)। উলটো দিকে নিজেদের ঘরের মাঠে পরপর চারটি টেস্ট ম্যাচ জিতে সেলিব্রেশনে মেতেছে বেন স্টোকসের ইংল্যান্ড। এমন পরিস্থিতিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের দিকে তাকালে মন খারাপ হবে ভারতীয় সমর্থকদের। কারণ তৃতীয় স্থান থেকে নেমে চার নম্বরে চলে এল ভারত। আসলে টেস্টে ধীর গতিতে ওভার শেষ করায় দু’পয়েন্ট কাটা গিয়েছে ভারতের। আর সেই সুযোগেই বুমরাহদের পিছনে ফেলে তালিকার তিন নম্বর স্থানটি দখল করেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

[আরও পড়ুন: ম্যাচের মাঝে কোহলির নাচ নিয়ে ‘অভব্য’ মন্তব্য! নেটিজেনদের রোষানলে শেহওয়াগ]

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (World Test Championship) ভারতের সংগ্রহ ৫২.০৮ শতাংশ পয়েন্ট। সেখানে পাকিস্তানের পয়েন্ট শতাংশ ৫২.৩৮। স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলের ম্যাচ ফির ৪০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। এর আগে নটিংহ্যাম এবং সেঞ্চুরিয়ানেও একই ঘটনা ঘটেছিল। মন্থর ওভার রেটের জন্য ভারতের পয়েন্ট কাটা গিয়েছিল। শুধুমাত্র ধীর গতিতে খেলা শেষ করার জন্য পাঁচ পয়েন্ট খোয়াতে হয়েছে কোহলিদের।

তাহলে এখন ছবিটা কী দাঁড়াল? বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে আরও ছ’টি টেস্ট খেলবেন রোহিত শর্মারা। যার মধ্যে দেশের মাটিতে রয়েছে চারটি টেস্ট। তবে শুধু এই ছ’টি টেস্ট জিতলেই হবে না, ফাইনালে পৌঁছনোর জন্য রোহিতদের তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলির খেলার ফলাফলের দিকে। প্রথম এবং দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

[আরও পড়ুন: অশ্বিনকে খেলানো হল না কেন? দল নির্বাচন নিয়ে দ্রাবিড়কে তোপ প্রাক্তন পাক ক্রিকেটারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে