২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অশ্বিনকে খেলানো হল না কেন? দল নির্বাচন নিয়ে দ্রাবিড়কে তোপ প্রাক্তন পাক ক্রিকেটারের

Published by: Anwesha Adhikary |    Posted: July 5, 2022 2:35 pm|    Updated: July 5, 2022 2:36 pm

Pak cricketer slams rahul dravid on not playing Ravichandran Ashwin | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের (India vs England Test) পঞ্চম ম্যাচ নিয়ে  উত্তেজনা তুঙ্গে। খেলার মাঠেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে দু’ দলের মধ্যে। এজবাস্টন টেস্টে এখন পাল্লা ভারী কিন্তু ইংল্যান্ডের। অনেকেই মনে করছেন, একজন বিশেষজ্ঞ স্পিনারের অভাবে ব্যাকফুটে চলে গিয়েছে  ভারত। এজবাস্টনে রবিচন্দ্রন অশ্বিনের বদলে শার্দূল ঠাকুরকে খেলানো হয়। এহেন দল নির্বাচনের জন্য ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়ের দিকেই আঙুল তুলেছেন প্রাক্তন পাক লেগ স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria)।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে কানেরিয়া লিখেছেন, “এজবাস্টন টেস্ট জেতার জায়গায় ছিল ভারত। তাই প্রশ্ন উঠছে, রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কেন খেলল না? এই সিদ্ধান্ত নিয়েছে দ্রাবিড় (Rahul Dravid)। দ্রাবিড় খুব ভালো করে জানে ইংল্যান্ডের আবহাওয়া কেমন। গ্রীষ্মকালে উইকেট খুব তাড়তাড়ি শুকিয়ে যায় ফলে টেস্টের তৃতীয় দিন থেকেই সুবিধা পায় স্পিনাররা। একমাত্র বুমরাহর বোলিংই ভাল হচ্ছে। ভারত নিজেই ভুল করেছে এবং এখন তার মাসুল গুনছে।”

[আরও পড়ুন: কেরিয়ারের শেষ উইম্বলডনে চমক, মিক্সড ডাবলসের সেমিফাইনালে উঠলেন সানিয়া]

অশ্বিনকে খেলানোর দরকার ছিল, এই বিষয়ে বিশদে আলোচনা করে একটি ইউটিউব ভিডিও তৈরি করেছেন কানেরিয়া। প্রসঙ্গত, দল নামানোর আগে মূল প্রশ্ন ছিল এটাই, শার্দুল ও অশ্বিনের মধ্যে কাকে খেলানো হবে। শেষ পর্যন্ত শার্দূলকেই বেছে নেওয়া হয়। কিন্তু শার্দূল তাঁর নামের প্রতি সুবিচার করতে পারেননি। ব্যাট বা বল হাতে উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে পারেননি শার্দূল। 

ম্যাচের চতুর্থ দিনে দ্রুত শেষ হয়ে যায় ভারতের ইনিংস। তারপরে ধৈর্য ধরে ব্যাটিং করেছে ইংল্যান্ড। কঠিন পরিশ্রম করেও তিনটির বেশি উইকেট তুলতে পারেনি ভারত। সেই কারণেই অধিকাংশ ক্রিকেটপ্রেমীর দাবি, একজন বিশেষজ্ঞ স্পিনার থাকলে উইকেট তোলার পাশাপাশি রানের গতিতে রাশ টানা যেত। ইংল্যান্ড ব্যাটাররা উইকেটে টিকে থাকার পাশাপাশি স্ট্রাইক রোটেট করে স্কোরবোর্ড সচল রেখেছেন। অপরাজিত ১৫০ রানের পার্টনারশিপ গড়ে ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন ইংল্যান্ড ব্যাটার জো রুট ও জনি বেয়ারস্টো।

[আরও পড়ুন: এজবাস্টন টেস্টেও বর্ণবিদ্বেষের থাবা, গ্যালারিতে হেনস্তার শিকার ভারতীয় সমর্থকরা

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে