৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিত, ইশান্তের পর এবার চোটের কবলে বরুণ চক্রবর্তী, অনিশ্চিত তাঁর অস্ট্রেলিয়া সফর

Published by: Abhisek Rakshit |    Posted: November 9, 2020 11:43 am|    Updated: November 9, 2020 5:13 pm

Another injury blow for Team India? Shoulder issue could keep Varun Chakravarthy out of Australia tour | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ দল প্লে–অফে যেতে পারেনি। কিন্তু তিনি দুবাই‌য়ে IPL ‌১৩’‌র অন্যতম তারকা। তাঁর স্পিন জালে দু’‌বার বোল্ড হয়েছেন খোদ প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। তিনি আর কেউ নন, কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy)। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের জন্য প্রথমবার ভারতীয় দলে ডাক পেয়েছেন বরুণ।

কিন্তু এই অবস্থায় হঠাৎ করেই বরুণের অস্ট্রেলিয়া (Australia) সফরে যাওয়া নিয়ে উঠে গেল বড়সড় প্রশ্নচিহ্ন। জল্পনা, কাঁধে মারাত্মক চোট রয়েছে এই রহস্য স্পিনারের। পরিস্থিতি এমনই বল করতে সমস্যা না হলেও তা ছুড়তে সমস্যা বরুণের। আর সেকারণে আইপিএলেও ৩০ গজ বৃত্তের বাইরে ফিল্ডিং করেননি তিনি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ইতিমধ্যে বোর্ডকে বরুণের চোটের সম্পর্কে জানিয়েছে কেকেআর ম্যানেজমেন্ট।

জানা গিয়েছে, কাঁধের ল্যাব্রাম টিয়ার (‌Labrum Tear)‌ ‌সমস্যায় বহুদিন ধরেই নাকি ভুগছিলেন বরুণ। এতে তাঁর বল করতে সমস্যা না হলেও ফিল্ডিংয়ে সমস্যা হচ্ছিল। বল ছুড়তে পারছিলেন না। আর সেকারণে বেশিরভাগ সময়েই ৩০ গজ বৃত্তের মধ্যেই ফিল্ডিংও করেছেন। তবে এতে চোট অনেকটাই বেড়ে গিয়েছে।

[আরও পড়ুন: OMG! ছ’বছর আগেই জোফ্রা জানতেন মার্কিন প্রেসিডেন্ট হবেন বিডেন!]

এরপরই প্রশ্ন উঠছে, ফিট না হওয়া সত্ত্বেও কেন বরুণকে দলে নেওয়া হল?‌ তাও আবার এমন চোট, যেখানে তিনি বলই ছুঁড়তে পারবেন না?‌ প্রতিবেদনে দাবি করা হয়েছে, বরুণের এই চোটের ব্যাপারে কিছুই জানতেন না নির্বাচকরা। ভারতীয় দলের ফিজিও নীতীন প্যাটেলের দেওয়া রিপোর্টেও এই চোটের কোনো উল্লেখ ছিল না। সূত্রের খবর, বরুণের এই চোটের কথাটি টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরই নাকি জানিয়েছে KKR ম্যানেজমেন্ট। পরিস্থিতি যা তাতে বল এখন পুরোটাই নির্বাচকদের কোর্টে। তাঁরাই এখন ঠিক করবেন বরুণ অস্ট্রেলিয়া সফরে যাবেন কি না।

এদিকে, রোহিত শর্মার (Rohit Sharma) ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় বোর্ড (BCCI)। ইশান্তের (Ishant Sharma) ক্ষেত্রেও পরিস্থিতি একইরকম। এর মধ্যেই আবার চোট পেয়েছেন ঋদ্ধিমানও। রবিবার দিল্লির বিরুদ্ধে কোয়ালিফায়ার টু’‌তেও খেলেননি বাংলার উইকেটকিপার। জানা গিয়েছে, তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। আপাতত সেদিকে খেয়াল রাখছে বোর্ড।

[আরও পড়ুন: আইপিএলের সেরা প্রাপ্তি! দুর্দান্ত পারফরম্যান্সে নজর কাড়লেন এই ১০ তরুণ ভারতীয় ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে