BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাল পারফরম্যান্সের পুরস্কার! প্রথমবার মুম্বইয়ের রনজি ট্রফির দলে শচীনপুত্র অর্জুন

Published by: Subhajit Mandal |    Posted: December 30, 2021 1:07 pm|    Updated: December 30, 2021 1:26 pm

Arjun Tendulkar got a spot in Mumbai's Ranji Trophy team for 2022 campaign | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাল পারফরম্যান্সের পুরস্কার। প্রথমবার মুম্বই রনজি ট্রফির দলে সুযোগ পেলেন অর্জুন তেণ্ডুলকর (Arjun Tendulkar)। বুধবার পৃথ্বী শ’র (Prithwi Shaw) নেতৃত্বে রনজি ট্রফির প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে মুম্বই। ২০ সদস্যের এই দলে প্রথমবারের জন্য সুযোগ পেয়েছেন ২২ বছর বয়সি অর্জুন।

Arjun Tendulkar got a spot in Mumbai's Ranji Trophy team for 2022 campaign

এর আগে মুম্বইয়ের হয়ে মুস্তাক আলি ট্রফিতেও (Mustaq Ali Trophy) সুযোগ পেয়েছিলেন অর্জুন। অতিরিক্ত ক্রিকেটার হিসাবে দলে যোগ দিয়ে ২ ম্যাচে দুটি উইকেটও সংগ্রহ করেন তিনি। এবার রনজিতে সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ২২ বছর বয়সি এই বাঁ হাতি পেসার। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন,”এটা আমার কাছে স্বপ্নপূরণের মতো। মুম্বইয়ের হয়ে রনজি (Ranji Trophy) খেলাটা স্বপ্নের মতো। আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি, দলের হয়ে নিজের সেরাটা দেওয়ার জন্য।”

[আরও পড়ুন: হাসপাতালে ভরতির পর নতুন করে আসেনি জ্বর, সম্ভবত ওমিক্রন আক্রান্ত নন সৌরভ!]

কিন্তু, অর্জুন সুযোগ পেতেই ফের খুঁচিয়ে উঠছে পুরনো বিতর্ক। নেটদুনিয়ায় প্রশ্ন ওঠা শুরু করেছে, ঠিক কীসের ভিত্তিতে অর্জুনকে রনজি দলে নেওয়া হল? কী এমন আহামরি পারফরম্যান্স দেখিয়েছেন তিনি? লেখালেখি শুরু হয়েছে সংবাদমাধ্যমেও। তিনি কিংবদন্তি শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে। আর সেটাই যেন তাঁর অপরাধ। তাঁর যাবতীয় সাফল্য ফেলা হয় আতসকাচের তলায়। যখনই তাঁর কেরিয়ারে সাফল্য আসে, তখনই খুঁচিয়ে তোলা হয় স্বজনপোষণ বিতর্ক। যেমনটা হয়েছিল অর্জুন তেণ্ডুলকর মুম্বই ইন্ডিয়ান্স দলে সুযোগ পাওয়ার পর। শচীনপুত্র প্রথমবার মুম্বইয়ের রনজি ট্রফির দলে সুযোগ পাওয়ার পরও সেই একই বিতর্ক তৈরি হল।

[আরও পড়ুন: বছরের শেষে অবসরের ঘোষণা, ক্রিকেটকে বিদায় নিউজিল্যান্ড তারকা রস টেলরের]

যা নিয়ে বিরক্ত মুম্বইয়ের নির্বাচক সলিল আঙ্কোলা। তিনি বলেছেন, ”কেন অর্জুনকে শুধু ফোকাস করা হচ্ছে বুঝতে পারছি না। ও শচীনের ছেলে বলে? আমরা তো ২০ জনের একটা দল ঘোষণা করেছি। অর্জুন প্রতিভাবান। ও ভাল খেলেছে। দু’বছর আগে মুম্বইয়ের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ভাল পারফর্ম করেছে। মঙ্গলবারই ঘরোয়া টুর্নামেন্টে ৬০ বলে ৮৫ রান করেছে। এক সপ্তাহ আগেই ৪ উইকেট পেয়েছে। সবার সম্মতিতেই ওকে দলে নেওয়া হয়েছে।” নির্বাচকরা বলছেন, মুম্বই পেসার তুষার দেশপাণ্ডে চোট লেগে রনজি ট্রফি থেকে ছিটকে যাওয়ায় অর্জুনের জন্য সুযোগ পাওয়া সহজ হয়ে যায়। তুষারের পরিবর্ত হিসাবে তরুণ কাউকে দলে নিতে চাইছিলেন মুম্বইয়ের নির্বাচকরা। সেকারণেই অর্জুনকে দলে নেওয়া হয়েছে। তাই এতে বিতর্কের কোনও কারণ নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে