BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বছরের শেষে অবসরের ঘোষণা, ক্রিকেটকে বিদায় নিউজিল্যান্ড তারকা রস টেলরের

Published by: Krishanu Mazumder |    Posted: December 30, 2021 12:01 pm|    Updated: December 30, 2021 1:20 pm

Ross Taylor announces retirement from international cricket | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে নতুন বছর। নতুন বছর আসার আগেই বিদায়ের গান শোনালেন নিউজিল্যান্ডের (New Zealand) তারকা ক্রিকেটার রস টেলর (Ross Taylor)। ২০০৬ সালে দেশের হয়ে প্রথম বার খেলতে নেমেছিলেন তিনি। সেই ক্রিকেটীয় পরিক্রমা শেষ হচ্ছে নতুন বছরের এপ্রিলে। চলতি ক্রিকেট মরশুম শেষ হলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন রস টেলর। এপ্রিলে ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ খেলেই কেরিয়ার শেষ করবেন টেলর। নেপিয়ারে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে দিয়েই শুরু হয়েছিল রস টেলরের যাত্রা। ঘরের মাঠেই শেষ হচ্ছে তাঁর কেরিয়ার।

আজ বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে টেলর জানিয়ে দেন তিনি এবার ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন। লেখেন, ”আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করছি। নতুন বছরের ঘরোয়া মরশুমে বাংলাদেশের বিরুদ্ধে দু’টি টেস্ট আর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছ’টি ওয়ানডে খেলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমি অবসর নেব।”

[আরও পড়ুন: হাসপাতালে ভরতির পর নতুন করে আসেনি জ্বর, সম্ভবত ওমিক্রন আক্রান্ত নন সৌরভ!]

এই ১৭ বছর ধরে তাঁকে সমর্থন করার জন্য ধন্যবাদ জানিয়েছেন অনুরাগীদের। দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা টেলরের কাছে যে গুরুত্বপূর্ণ, সেটা জানিয়েছেন সোশ্যাল মিডিয়া পোস্টে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০৬ সালে ওয়ানডে কেরিয়ার শুরু হলেও পরের বছর জোহানেসবার্গে টেস্ট অভিষেক ঘটে টেলরের। নিউজিল্যান্ডের হয়ে তিনটি ফরম্যাট মিলিয়ে ৪৪৫টি ম্যাচ খেলেছেন। ২০১৫ সালে পারথে ২৯০ রান করেছিলেন টেলর। অস্ট্রেলিয়া সফরে যাওয়া যে কোনও দলের ব্যাটারের কাছে এটাই সর্বোচ্চ টেস্ট রান।
টেলরের অবসর নিয়ে জল্পনা চলছিল। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যর্থ হন টেলর। আর বছরের শেষে এসে নিউজিল্যান্ড তারকা জানিয়ে দিলেন নতুন বছরেই শেষ করবেন তাঁর আন্তর্জাতিক ক্রিকেট জীবন।

বহুদিন ধরেই ৩৭ বছরের টেলরের অবসর নিয়ে জল্পনা চলছিল। তবে বারবারই তিনি নিজের খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছার কথা স্পষ্ট করে দিয়েছিলেন। কিন্তু কিছুদিন আগেই সমাপ্ত ভারতীয় সফরে টেস্ট সিরিজে চূড়ান্ত ব্যর্থতার পরেই তাঁর দলে জায়গা নিয়ে প্রশ্ন আরও জোরদার হতে শুরু করে। সেই সিরিজ শেষ হওয়ার এক মাসের মধ্যেই, নিজের সুদীর্ঘ ঐতিহাসিক কেরিয়ারে ইতি টানার কথা জানালেন টেলর।

 

ব্ল্যাক ক্যাপসদের কোচ গ্যারি স্টিড বলেছেন, ”দলের অন্যতম সম্মানিত একজন সদস্য টেলর। অবিশ্বাস্য কেরিয়ারে ব্ল্যাক ক্যাপসের হয়ে তাঁর অবদানের জন্য আমরা ধন্যবাদ জানাই।”

[আরও পড়ুন: বিরাটদের ব্যর্থতার পরই উজ্জ্বল পেসাররা, সেঞ্চুরিয়ন টেস্টের চতুর্থ দিনের শেষে চাপে দক্ষিণ আফ্রিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে