BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুর্ঘটনায় মৃত সনৎ জয়সূর্য? টুইটারে উদ্বেগ প্রকাশ অশ্বিনের

Published by: Sulaya Singha |    Posted: May 27, 2019 2:13 pm|    Updated: May 27, 2019 3:46 pm

Ashwin concerned over rumours of Sanath Jayasuriya's death

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনৎ জয়সূর্য মৃত? এক ভয়াবহ পথদুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এমনই মর্মান্তিক খবর। যা নিয়ে ক্রিকেট মহলে রীতিমতো হুলুস্থুল পড়ে যায়। কিন্তু পরে জানা যায় এমন খবর সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ কোনও সরকারি সূত্র বা সংবাদমাধ্যমে জয়সূর্যর মৃত্যুর খবর প্রকাশিত হয়নি। এবার এই বিষয়টি নিয়েই উদ্বেগ প্রকাশ করলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

বর্তমানে খবর ছড়িয়ে দেওয়ার সবচেয়ে সহজ মাধ্যম এখন সোশ্যাল মিডিয়া। এই ভারচুয়াল দুনিয়া থেকে যেমন নানা প্রয়োজনীয় খুঁটিনাটি খবর পাওয়া যায়, তেমনই কয়েনের উলটো পিঠের মতো এখানে ছড়িয়ে পড়ে গুজব ও ভুয়ো খবর। কোনও বিশ্বস্ত সূত্র ছাড়াই অনেকে নানা তথ্য দিতে অভ্যস্ত এখানে। পরে দেখা যায় এসব একেবারেই ভিত্তিহীন। তেমনই একটি ভুয়ো খবর উদ্বেগ বাড়িয়েছিল ক্রিকেট মহলের। জানা গিয়েছিল, কানাডায় একটি গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন কিংবদন্তি ব্যাটসম্যান জয়সূর্য। মুহূর্তে সে খবর ভাইরাল হয়ে যায়। এবার টুইট করে এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করলেন অশ্বিনও। তিনি লেখেন, “সনৎ জয়সূর্যকে নিয়ে এখবর কি সত্যি? আমি হোয়াটসঅ্যাপে খবরটা পেলাম। কিন্তু টুইটারে কিছু দেখতে পাচ্ছি না।” জবাবে নেটিজেনরা অশ্বিনকে জানান, এটি ভুয়ো খবর। এর কোনও সত্যতা নেই।

[আরও পড়ুন: আইসিসিকে পাত্তাই দিল না ভারত, ওপেন মিডিয়া সেশন বয়কট বিরাটদের]

গত ২১ মে জয়সূর্য নিজেও দুর্ঘটনার কথা অস্বীকার করে একটি টুইট করেন। তিনি লেখেন, “ভুয়ো ওয়েবসাইটের মিথ্যে খবর থেকে নিজেকে দূরে রাখুন। আমি শ্রীলঙ্কায় আছি। আর সম্প্রতি আমি কানাডা যাইনি। ভুয়ো খবর ছড়ানো বন্ধ করুন।” তবে অশ্বিনের টুইট থেকে স্পষ্ট, খবরটি যে ভুয়ো তা তিনি জানতেন না। যদিও নেটিজেনদের জবাব তাঁর উদ্বেগের অবসান ঘটেছে।

[আরও পড়ুন: ক্রিকেট বিশ্বকাপ দেখতে ইংল্যান্ডে যাচ্ছেন দুই লক্ষ ভারতীয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে