BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

IPL Auction: আইপিএলের নয়া দল বাছাইয়ের জন্য অক্টোবরেই বসছে নিলামের আসর!

Published by: Sulaya Singha |    Posted: September 14, 2021 9:34 pm|    Updated: September 14, 2021 9:34 pm

Auction For New IPL Teams may Take Place On October 17 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুম থেকেই আইপিএল (IPL 2022) হবে দশ দলের। অর্থাৎ নতুন দুটি দল যোগ দেবে কোটি টাকার টুর্নামেন্টে। এ খবর আগেই নিশ্চিত করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। সেই নতুন দুটি দলের মধ্যে একটির জন্য দরপত্র চাওয়া হয়েছে। এবার শোনা যাচ্ছে, অক্টোবরেই সেই দল বেছে নেওয়ার জন্য বসতে চলেছে নিলামের আসর।

যা খবর, আগামী ১৭ অক্টোবর হবে নিলাম। নতুন দলের জন্য দরপত্র সংক্রান্ত খুঁটিনাটি জানার শেষ তারিখ ২১ সেপ্টেম্বর। তবে শোনা যাচ্ছে, দরপত্র জমা দেওয়া যাবে ৫ অক্টোবর পর্যন্ত। আর তারপরই ১৭ অক্টোবর নিলামের মাধ্যমে বেছে নেওয়া হবে নতুন দুটি দলকে।

গত ৩১ ডিসেম্বর বোর্ডের তরফে জানানো হয়েছিল, আইপিএলের (IPL) নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভাইটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে। সেই আমন্ত্রণপত্রেই দেওয়া থাকবে বিস্তারিত শর্ত। যারা যারা সেই শর্ত পূরণ করতে পারবেন, শুধু তাঁরাই দরপত্র জমা দেওয়ার সুযোগ পাবে। দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনলেই যে দরপত্র জমা দেওয়া যাবে, তেমনটা নয়। তবে দরপত্র তোলার শর্তাবলি জানানো হয়নি।

[আরও পড়ুন: ১৬ বছরের কেরিয়ারে ইতি, সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা লাসিথ মালিঙ্গার]

বোর্ড সূত্রের খবর, আইপিএলে নতুন দুটি দল এনে অন্তত ৫ থেকে ৬ হাজার কোটি টাকা রোজগার করার পরিকল্পনা রয়েছে বোর্ডের। সেজন্য একেকটা দলের ন্যূনতম মূল্য ধার্য করা হয় ২ হাজার কোটি টাকা। প্রথমে ঠিক করা হয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলির দাম ঠিক হবে ১৭০০ কোটি। কিন্তু পরে তা বাড়ানো হয়। ৫ অক্টোবর পর্যন্ত ‘ইনভাইটেশন টু টেন্ডার’ কেনা যাবে।

ইতিমধ্যেই নাকি এই মেগা টুর্নামেন্টে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে আদানি গ্রুপ। গুজরাটের দলের জন্য তারা বিড করতে পারে। আবার আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের নামও শোনা যাচ্ছে। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ (Sanjiv Goenka Group) একটা সময় আইপিএলের রাইজিং পুণে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিল। এছাড়াও দক্ষিণের সুপারস্টার মোহনলাল-সহ বেশ কিছু দেশি-বিদেশি শিল্পপতি আইপিএলে দল কিনতে আগ্রহী।

[আরও পড়ুন: আইপিএলের দ্বিতীয় পর্বের আগেই নাইট শিবিরে অশান্তি, অধিনায়ক মর্গ্যানকে তোপ কুলদীপ যাদবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×