BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪২৮  সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টি-২০ বিশ্বকাপের পরই রোহিতের হাতে সীমিত ওভারের নেতৃত্ব ছাড়বেন কোহলি! কী জানাল বিসিসিআই?

Published by: Abhisek Rakshit |    Posted: September 13, 2021 12:00 pm|    Updated: September 13, 2021 5:27 pm

Rohit Sharma Set to Replace Virat Kohli as Limited Overs Captain After T20 World Cup, says Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপই শেষ। এরপরই টিম ইন্ডিয়ার (Team India) ওয়ানডে এবং টি-২০ ক্রিকেট দলের অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি! আর তাঁর জায়গায় নয়া অধিনায়ক হবেন রোহিত শর্মা। ব্যাটিংয়ে আরও মনোযোগ দেওয়ার জন্যই সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াতে পারেন বিরাট কোহলি (Virat Kohli)। এমনটাই খবর একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে। যদিও পরবর্তীতে বোর্ডের পক্ষ থেকে সাফ জানিয়ে দিয়েছে, এই খবর পুরোটাই ভুয়ো। তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে থাকছেন বিরাট কোহলি। 

ওই সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এক সূত্রকে উদ্ধৃত করে লেখা হয়েছে, “বিরাট নিজেই সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করে দেবে। বিরাট এখন নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করতে চায়। বরাবর বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়াই ওর লক্ষ্য। ফের একবার সেই লক্ষ্যেই এগিয়ে যেতে চায় বিরাট। বিরাট বুঝতে পেরেছে যে, সব ফর্ম্যাটে ক্যাপ্টেন্সির দায়িত্ব ওর ব্যাটিংয়ে প্রভাব ফেলছে। ও তাই এবার তরতাজা ভাবেই শুরু করতে চায়। বিরাটের এখনও অনেক কিছু দেওয়ার আছে। সাদা বলের ক্রিকেটে রোহিত দায়িত্ব নিলে টেস্টে ভারতকে নেতৃত্ব দেবে বিরাট। তখন ও ওয়ানডে ও টি-২০ ফর্ম্যাটে নিজের ব্যাটিং নিয়ে আরও কাজ করতে পারবে। বিরাটের এখন ৩২ বছর বয়স। ওর যা ফিটনেস তাতে করে অনায়াসে ও আরও পাঁচ-ছয় বছর ক্রিকেট খেলতে পারবেন।”

[আরও পড়ুন: গোলের সেলিব্রেশনের সময়ে বরুসিয়ার ফুটবলারের দিকে উড়ে এল বিয়ার ভরতি গ্লাস, তারপর…]

সামনের বছর ফের অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরের বছর দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ। এই দু’টি প্রতিযোগিতাকে পাখির চোখ করেছেন কোহলি। তিনি চান, এই দুটি প্রতিযোগিতায় নিজের সেরাটা উজাড় করে দিতে। জানা গিয়েছে, গত কয়েক মাস ধরেই নাকি এই বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করছিলেন কোহলি। বোর্ডের কর্তাদের সঙ্গে বেশ কয়েকবার কথাও বলেছেন। রোহিতের সঙ্গেও এব্যাপারে তাঁর কথাও নাকি হয়েছে। তারপরেই যাবতীয় সমস্যা মিটে গিয়েছে। রোহিত দায়িত্ব নিতে রাজিও হয়েছেন।

রোহিত এবং কোহলির মধ্যে যে সম্পর্ক মধুর নয়, সেকথা বহুচর্চিত। কিন্তু গত কয়েক মাসে নাকি দু’জনের বন্ধুত্ব যথেষ্ট গাঢ় হয়েছে। ওই সূত্রের দাবি, “আমরা জানি এই নিয়ে সংবাদমাধ্যমে অনেক চর্চা হবে। তাই জন্যেই বিসিসিআই অনেক আগে থেকেই ব্যাপারটা কী ভাবে সামলানো যাবে সেটা নিয়ে ভাবছে। দিনের শেষে, বিরাট এবং রোহিত একে অপরের বন্ধু এবং ওদের ভাবনাচিন্তাও এক।”

[আরও পড়ুন: US Open: হাতছাড়া নাদাল-ফেডেরারকে টপকানোর সুযোগ, যুক্তরাষ্ট্র ওপেনে মেদভেদেভের কাছে হার জকোভিচের]

যদিও এই নিয়ে গোটা দেশে তীব্র আলোচনা শুরু হতেই মুখ খোলে ভারতীয় বোর্ড। বিসিসিআই ট্রেজারার অরুণ ধুমাল স্পষ্ট জানিয়ে দেন, এই ধরনের কোনও বিষয় নিয়ে বোর্ডে আলোচনা হয়নি। এটা নিয়ে কেবল সংবাদমাধ্যমই হইচই করছে।বিরাট সবধরনের ফরম্যাটেই অধিনায়ক থাকছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×