BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

The Ashes 2022: ‘মনে হচ্ছে স্বপ্ন দেখছি’, পঞ্চম টেস্ট জিতে অ্যাশেজ ঘরে তুলে বলছেন অজি অধিনায়ক

Published by: Sulaya Singha |    Posted: January 16, 2022 7:56 pm|    Updated: January 16, 2022 8:17 pm

Australia win 5th Test by 146 runs against England, take The Ashes series 4-0 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত টেস্টে অতি কষ্টে হারের হাত থেকে রক্ষা পেয়েছিল ইংল্যান্ড (England)। কিন্তু এবার আশা জাগিয়েও ব্যর্থ। অজি বোলারদের সামনে রীতিমতো অসহায় আত্মসমর্পণই করতে হল জো রুটদের। পঞ্চম টেস্টে কাঙ্ক্ষিত জয় পকেটে পুরে ৪-০ অ্যাশেজ (The Ashes) জিতে নিল অস্ট্রেলিয়া (Australia)।

দুর্দান্ত বোলিং করে মার্ক উড (Mark Wood) ছ’টি উইকেট তুলে নিয়ে অজিবাহিনীর দ্বিতীয় ইনিংস দ্রুত গুটিয়ে দিয়েছিলেন। মাত্র ১৫৫ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। তাই সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে নতুন করে জয়ের আশায় বুক বেঁধেছিল ইংল্যান্ড। সেই আশা আরও একটু চওড়া হয় দুই ওপেনার জ্যাক ক্রলি ও ররি বার্নসের ৬৮ রানের পার্টনারশিপে। কিন্তু তারপরই ইংলিশ ব্যাটিং অর্ডারে ধস নামিয়ে টেস্ট জয়ের স্বপ্ন চূর্ণবিচূর্ণ করে দেন ক্যামেরন গ্রিন, প্যাট কামিন্স, স্কট বোলান্ডরা। তিনটি করে উইকেট তুলে নেন তাঁরা। সেই ৬৮ রানের পর মাত্র ২২ ওভারেই সব শেষ। ১২৪ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। হোবার্টে শুরু হয় ব্রিটিশ বধের সেলিব্রেশন।

[আরও পড়ুন: ‘পাশে বসে তোমায় কাঁদতে দেখেছি’, ক্যাপ্টেন্সি ছাড়ার পর কোহলিকে নিয়ে আবেগঘন পোস্ট অনুষ্কার]

সিরিজের প্রথম থেকেই অজি পেসের সামনে অসহায় দেখাচ্ছে ইংলিশ ব্যাটারদের। শেষ টেস্টেও আগুনে বোলিং করলেন মিচেল স্টার্করা। ১৪৬ রানে পঞ্চম টেস্ট জয়ের পর অধিনায়ক কামিন্স বলছিলেন, “সত্যিই যেন স্বপ্ন দেখছি। দারুণ লাগছে। পাঁচ ম্যাচ শেষে অনেক ভাল কিছু সঙ্গে নিয়ে যাচ্ছি। সেই সঙ্গে ৪-০ জয়। অধিনায়ক হিসেবে এই সাফল্যে খুব ভাল লাগছে।” এরপরই মনে করিয়ে দেন কঠিন পরিস্থিতির কথাও। সিরিজ শুরুর আগেই সরে দাঁড়িয়েছিলেন টিম পেইন। নেতা হিসেবে বেছে নেওয়া হয় কামিন্সকে। দ্বিতীয় টেস্টের আগে আবার ক্যাপ্টেন বদল। করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় বাদ পড়েন কামিন্স। অধিনায়কের আসনে বসেন স্টিভ স্মিথ। তারপর নিভৃতবাস কাটিয়ে প্রত্যাবর্তন কামিন্সের। ক্যাপ্টেন তাই বললেন, “এই সিরিজে ১৫ জন ব্যাটারকে খেলানো হয়েছে। কিন্তু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নিতে হয়েছে। তাই নিঃসন্দেহে জয়টা আমাদের কাছে অনেক বড় সাফল্য।

ক্যামেরনের প্রশংসাও শোনা গেল কামিন্সের গলায়। হাত ঘুরিয়ে তিন উইকেট নেওয়ার পাশাপাশি মূল্যবান সময়ে ২৩ রানও করেন তিনি। কামিন্সের কথায়, “ব্যাটে-বলে দারুণ খেলেছে ক্যাম গ্রিন। বোলান্ডও অসাধারণ। আর আশা করি পুরনো সৈনিকরা এভাবেই খেলা চালিয়ে যাবেন।”

[আরও পড়ুন: U-19 World Cup: অনবদ্য জয় দিয়ে অভিযান শুরু ভারতের, স্বপ্ন দেখাচ্ছেন যশ ধূল, বিকি অস্তওয়ালরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে