BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রবিবারের মহাযুদ্ধে ইমরানের ‘মন্ত্র’ই তাতাচ্ছে বাবরদের, কী বলেছেন পাক প্রধানমন্ত্রী?

Published by: Biswadip Dey |    Posted: October 24, 2021 12:33 pm|    Updated: October 24, 2021 12:41 pm

Babar Azam revealed what Pakistan PM Imran Khan। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: না, পাকিস্তান (Pakistan) শিবিরে তিনি সশরীরে উপস্থিত নন। সংযুক্ত আরব আমিরশাহি থেকে তিনি প্রায় ১৫০০ কিলোমিটার দূরে। কিন্তু তাঁর দেওয়া পেপটকই বাবর আজমদের (Babar Azam) অদৃশ্য অস্ত্র। তিনি ইমরান খান (Imran Khan)। আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বৈরথে ভারতের মুখোমুখি পাকিস্তান। ঐতিহাসিক মহাযুদ্ধের আগে সেই ইমরান-মন্ত্রই তাতাচ্ছে ক্রিকেট-হেভিওয়েটদের।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসায় পঞ্চমুখ বাবর এদিন বললেন, “সংযুক্ত আরব আমিরশাহি আসার আগে ইমরান খানের সঙ্গে আমাদের কথা হয়েছে। গোটা দলকে উনি বলেছেন ১৯৯২ বিশ্বকাপ জয়ের সেই অনন্য নজিরের কথা। বিশ্বকাপজয়ী দলের মানসিকতা বা শরীরী ভাষা কেমন ছিল সেই সমস্ত কিছুই জানিয়েছেন। পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা আবার বলেছেন মাথা ঠান্ডা রেখে ক্রিকেট খেলতে। আর দিনের দিনে একশো শতাংশ দিতে।” সেই সঙ্গে তিনি জানাচ্ছেন, ”বাইরের যা কিছু তাকে বাইরেই রেখে আসতে আমাদের। নিজেদের প্রতি বিশ্বাস রেখে মন দিতে হবে খেলায়।”

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত ভারত, বলছেন বিরাট, কেমন হল টিম ইন্ডিয়া?]

বিশ্বকাপের ইতিহাসে ভারতকে কোনওদিন হারাতে পারেনি পাকিস্তান। কিন্তু পুরনো কথা মনে রাখতে চান না বাবর। বাবর বললেন, “অতীত নিয়ে আমরা ভাবছি না। এ বারের বিশ্বকাপে আমরা ছবিটা পালটাতে চাই।”
শনিবারই ম্যাচের জন্য তাদের ১২ সদস্যের নাম ঘোষণা করেছে পাকিস্তান। দলে রয়েছেন- বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখার জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, সাদাব খান, হাসান আলি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ এবং হায়দার আলি।

ভারতও রবিবারের মহারণের আগে সতর্ক থাকতে চাইছে। ভারত অধিনায়ক কোহলি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, ”বর্তমান পাকিস্তান দল খুবই শক্তিশালী। বরাবরই ওরা শক্তিশালী। ওরা খুবই প্রতিভাবান। দলে বেশ কয়েক জন খেলোয়াড় রয়েছে যাঁরা যে কোনও সময় ম্যাচের রং বদলে দিতে পারেন। এই ধরনের দলের বিরুদ্ধে একেবারে সেরা পরিকল্পনা করেই নামতে হবে। আর মাঠে সেটাই করে দেখাতে হবে।” প্রসঙ্গত, ৫০ ওভার ও টি-২০ সব ফরম্যাটেই বিশ্বকাপের মোকাবিলায় ভারত পাকিস্তানের বিরুদ্ধে ১২-০ ব্য়বধানে এগিয়ে।

[আরও পড়ুন: বিশ্বকাপে তুলনামূলক সহজ গ্রুপে নিউজিল্যান্ড, ‘চোকার্স’ তকমা মুছতে কীভাবে সাজছে দল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে