BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘অতীত ভুলে যান, বিরাটদের হারাবই,’ টি-২০ বিশ্বকাপে মহারণের আগেই হুঙ্কার বাবর আজমের

Published by: Abhisek Rakshit |    Posted: October 22, 2021 5:36 pm|    Updated: October 22, 2021 5:36 pm

Past is history, we will win against Virat Kohli & Co. Says Babar Azam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে আর মাত্র একদিন। তারপরই সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) ভারত-পাকিস্তান মহারণ। আর ম্যাচ ঘিরে উত্তাপ ইতিমধ্যে ছড়াতেও শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে ম্যাচের আগেই বড়সড় মন্তব্য পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের (Babar Azam)। অতীতের পরিসংখ্যান ইতিহাস, বিরাটদের বিরুদ্ধে এবার পাকিস্তান (Pakistan) জিতবেই। সম্প্রতি এমনটাই বলেছেন বাবর আজম।

টি-২০ ক্রিকেট হোক কিংবা ওয়ানডে ক্রিকেট- বিশ্বকাপের দুই ফরম্যাটেই এখনও পর্যন্ত অপরাজিত ভারত। সাতবারের সাক্ষাতে সাতবারই জিতেছে টিম ইন্ডিয়া। শেষবার ২০১৯ সালের জুন মাসে ৫০ ওভারের বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দেশ। ওই ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৮৯ রানে জিতেছিল ভারত। এবারেও হট ফেভারিট ভারতীয় দলই।

[আরও পড়ুন: শাহরুখ, প্রীতিদের পথ ধরে আইপিএলে দল কিনতে আগ্রহী রণবীর-দীপিকাও, দাবি সূত্রের]

তবে এর মধ্যেই ভারতকে হুমকি দিয়ে রাখলেন বাবর আজম। রবিবারের ম্যাচে বিরাট কোহলিদের হারিয়ে দেবেন বলেই জানালেন পাকিস্তানের অধিনায়ক। টি২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতকে হারাতে না পারলেও এ বার পাকিস্তানের কাছে সেই সুযোগ রয়েছে বলেই মনে করছেন বাবর। টি২০ বিশ্বকাপে এখনও অবধি পাঁচ বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। এক বারও জিততে পারেনি পাকিস্তান। তবে সেই অতীত নিয়ে ভাবছেন না বাবর। তিনি বলেন, “বড় প্রতিযোগিতায় সব থেকে বেশি জরুরি হচ্ছে বিশ্বাস। দল হিসেবে আমারা যথেষ্ট আত্মবিশ্বাসী। অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে রাজি নই। রবিবার বিরাটদের আমরা হারাবই।”

ভারতের বিরুদ্ধে ম্যাচ মানেই যে বাড়তি চাপ তা মানছেন বাবর। তিনি বলেন, “ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ক্রিকেটার এবং দলের উপর বাড়তি চাপ রয়েছে। ক্রিকেটের উপর নজর দিতে চাই আমরা। শুধু ক্রিকেট নিয়েই ভাবতে চাই এখন। রবিবার ভাল ক্রিকেট খেলতে চাই।” বিগত তিন-চার বছর ধরে সংযুক্ত আরব আমিরশাহীতে নিয়মিত খেলছে পাকিস্তান। বাবর বলেন, “আরবের উইকেট কেমন হয় সেই বিষয় আমরা জানি। শেষ তিন, চার বছর ধরে এখানে খেলছি আমরা। এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে জানে আমাদের ব্যাটাররা। রবিবার যে ভাল খেলবে সেই জিতবে। আমাকে যদি জিজ্ঞেস করা হয়, আমার বিশ্বাস আমরাই জিতব।”

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে দাবিদার হয়েই নামবে ‘আগ্রাসী’ ইংল্যান্ড, কেমন হল দল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে