BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে অনন্য রেকর্ডের মালিক হলেন শাকিব আল হাসান

Published by: Sulaya Singha |    Posted: January 25, 2021 2:07 pm|    Updated: January 25, 2021 2:07 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাসন কাটিয়ে মাঠে নেমেই বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে নয়া নজির গড়লেন শাকিব আল হাসান। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে-তেই নতুন রেকর্ডের মালিক হন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। ফের প্রমাণ করলেন কেন তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার।

এমনিতেই তাঁর ঝুলিতে একগুচ্ছ রেকর্ড। সেই তালিকাতেই এদিন সংযোজিত হল আরও একটি নজির। শাকিবই (Shakib Al Hasan) দুনিয়ার একমাত্র তারকা, যিনি একটি দেশের মাটিতে ৬০০০ রান এবং ৩০০টি উইকেট নিয়েছেন। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আপাতত নিজেদের দেশেই খেলছেন শাকিবরা। আর ঘরের মাঠেই বিরল রেকর্ডের মালিক হলেন তিনি। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বর্তমানে অলরাউন্ডারের সংগ্রহ ৬০০০ রান। আন্তর্জাতিক উইকেট নেওয়ার সংখ্য টপকে গেল তিনশোর গণ্ডি।

[আরও পড়ুন: ফের বিমান দুর্ঘটনার কবলে ব্রাজিলের ফুটবলাররা, প্রাণ হারালেন ক্লাব প্রেসিডেন্ট-সহ ৫]

ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়ে তাতে সাড়া দেননি ঠিকই। কিন্তু সে ঘটনার কথা ক্রিকেট বোর্ডকে না জানানোয় কঠোর শাস্তির মুখে পড়তে হয়েছিল শাকিবকে। সমস্ত রকমের ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল তাঁকে। তবে এই সময়েও নিজেকে ফিট রেখেছিলেন তিনি। তাই তো ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেমেই চেনা ছন্দে ধরা দিলেন। প্রথম দুটি ওয়ানডে-তে ৬ উইকেট তুলে নেন তিনি। যার মধ্যে প্রথম ম্যাচে ৮ রান দিয়ে তুলে নিয়েছেন ৪টি উইকেট। যে কারণে ম্যাচের সেরাও নির্বাচিত হন তিনি।দ্বিতীয় ম্যাচে ঝুলিতে ভরেন জোড়া উইকেট। সিরিজে এখনও পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিকও শাকিবই। ক্যারিবিয়ানদের প্রথম দুটি ম্যাচে হারিয়ে ইতিমধ্যেই চলতি সিরিজ পকেটে পুরেছে বাংলাদেশ। ঘরের মাঠে সফরকারীদের হোয়াইটওয়াশ করাই লক্ষ্য হোম ফেভারিটদের। ওয়ানডের পরই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল।

[আরও পড়ুন: আইপিএলে আয়ের নিরিখে রোহিত-ধোনিকে টপকে গেলেন নাইটদের এই বিদেশি তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement