BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে আয়ের নিরিখে রোহিত-ধোনিকে টপকে গেলেন নাইটদের এই বিদেশি তারকা

Published by: Abhisek Rakshit |    Posted: January 24, 2021 5:33 pm|    Updated: January 24, 2021 6:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। ফের একবার বসতে চলেছে IPL-এর আসর। এবার হয়তো দেশের মাটিতেই আয়োজন হবে তা। দলে কোন খেলোয়াড়কে রাখা হবে, কাদের ছেড়ে দেওয়া হবে, ইতিমধ্যে সেই তালিকা প্রকাশ করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। দুবাইয়ে আয়োজিত আইপিএলে ভাল পারফরম্যান্স না করলেও প্যাট কামিন্সকে (Pat Cummins) দলে রেখে দিয়েছে কলকাতা নাইট রাইডার্সও (Kolkata Knight Riders)। যা নিয়ে অনেকেই ভ্রু কুঁচকেছেন। তবে এর ফলে কিন্তু রোহিত শর্মা (Rohit Sharma) এবং মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) মতো তারকাকেও পেছনে ফেলে দিয়েছেন অজি ফাস্ট বোলার।

মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) অধিনায়ক রোহিত শর্মা এবং চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দু’জনেই আইপিএলের নামী তারকাদের মধ্যে অন্যতম। তবে আইপিএল প্রতি তাঁদের আয় বছরে ১৫ কোটি টাকা। কারণ ২০১৮ সালেই বোর্ড জানিয়ে দিয়েছিল প্রথম যে খেলোয়াড়কে কোনও ফ্র্যাঞ্চাইজি ধরে রাখার সিদ্ধান্ত নেবে, তাঁকে বছর ১৫ কোটি টাকা দিতে হবে। অন্যদিকে, ২০২০ সালের আইপিএলের আগে অনুষ্ঠিত নিলামে দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে লড়াইয়ের পর কামিন্সকে ১৫.৫ কোটি টাকায় কিনে নেয় KKR। এবারের আইপিএলের আগেও তাঁকে দলে রেখে দেওয়ার ব্যাপারেই সিদ্ধান্ত নেয় নাইট শিবির। আর এই কারণেই রোহিত-ধোনির থেকেও বেশি টাকা পেতে চলেছেন তিনি। যদিও গত আইপিএলে একদমই ভাল পারফরম্যান্স করতে পারেননি কামিন্স। ১৪ ম্যাচে নিয়েছিলেন ১২টি উইকেট। এর মধ্যে শেষ ছ’টি উইকেট পেয়েছিলেন গ্রুপ লিগের অন্তিম দুই ম্যাচে।

[আরও পড়ুন: নর্থ-ইস্ট ম্যাচের আগে এডুর চোট নিয়ে চিন্তায় সবুজ-মেরুন কোচ হাবাস, কতটা গুরুতর আঘাত?]

তবে রোহিত শর্মা এবং ধোনিকে টপকালেও আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় কিন্তু ভারত অধিনায়ক বিরাট কোহলিই। তিনি প্রতিবছর আইপিএল খেলার জন্য ১৭ কোটি টাকা পান। অর্থাৎ এখন আগামী নিলামে কেউ এই টাকার বেশি অর্থ পেলে তবে ভাঙবে বিরাটের রেকর্ড।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় দুরন্ত পারফরম্যান্সের জন্য নিজেকেই উপহার, BMW কিনলেন সিরাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement