১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৬০ রানে গুটিয়ে গেল নিউজিল্যান্ড! বিশ্বকাপের আগে স্বপ্নের ফর্মে শাকিবরা

Published by: Subhajit Mandal |    Posted: September 1, 2021 8:37 pm|    Updated: September 1, 2021 9:07 pm

Bangladesh vs New Zealand: Bangladesh script history with 7-wicket win after bowling New Zealand out for 60 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের জন্য এ যেন সোনালি সময়। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) ঠিক আগে দুর্দান্ত ফর্মে মাহমুদুল্লাহ, শাকিব আল হাসানরা। দিন কয়েক আগেই ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতেছিল বাংলাদেশ। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দুর্দান্ত পারফরম্যান্স বাংলার টাইগারদের। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে কিউয়িদের হেলায় হারিয়ে দিল বাংলাদেশ। শাকিবরা জিতলেন ৭ ইউকেটে।

অস্ট্রেলিয়ার (Australian Cricket Team) মতো নিউজিল্যান্ডও বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে। তা সত্ত্বেও শাকিবরা যেভাবে কিউয়িদের মাত্র ৬০ রানে আটকে দিলেন তা প্রশংসার দাবি রাখে। বুধবার শেরে বাংলা স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লেথাম (Tom Latham)। কিন্তু এদিন শুরু থেকেই দাপট দেখানো শুরু করে বাংলাদেশের বোলাররা। বাংলাদেশের হয়ে তিন উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। দু’টি করে উইকেট নাসিম আহমেদ, শাকিব আল-হাসান (Shakib Al Hasan) এবং মহম্মদ সৈফুদ্দিনের। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৮ রান করে করেন অধিনায়ক টম লেথাম এবং হেনরি নিকোলস। এই ৬০ রানই টি-২০তে করা নিউজিল্যান্ডের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

[আরও পড়ুন: India vs England: খারাপ পারফরম্যান্সের জেরে ছাঁটাই রাহানে! দলে ৩ বদল আনতে পারেন কোহলি]

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় বাংলাদেশও। জবাবে দুই ওপেনার মহম্মদ নঈম এবং লিটন দাস শুরুতেই আউট হন। যদিও এরপরই ঘুরে দাঁড়ান শাকিব এবং মুশফিকুর রহিম। তাঁরাই দলকে জয় এনে দেন। ১৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় পায় বাংলাদেশ। জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল বাংলা টাইগাররা।

[আরও পড়ুন: ICC Test Ranking: টেস্ট ক্রমতালিকায় বিরাটকে টপকে গেলেন রোহিত, শীর্ষে ইংল্যান্ডের রুট]

এদিকে, এদিন বাংলাদেশ ক্রিকেটে আরও একটি নজিরবিহীন ঘটনা ঘটেছে। টি-২০ বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। কারণটি চমকপ্রদ। শাকিব জানিয়েছেন, তিনি ফর্মে থাকা তরুণদের সুযোগ দিতে চান। তরুণদের জন্য এভাবে জায়গা ছেড়ে দেওয়ার খবর নজিরবিহীন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে