BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চলতি বছরের IPL-এর স্পনসর নয় Vivo, বিচ্ছেদ ঘোষণা বিসিসিআইয়ের

Published by: Abhisek Rakshit |    Posted: August 6, 2020 5:45 pm|    Updated: August 6, 2020 5:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ দুই তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। আর বৃহস্পতিবার BCCI‌–এর পক্ষ থেকে এল সরকারি ঘোষণা। প্রেস বিজ্ঞপ্তি জারি করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়ে দিল, ২০২০ সালের IPL–এর মূল স্পনসর হিসেবে থাকছে না চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা Vivo। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‌‘‌বিসিসিআই এবং ভিভো মোবাইল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সংস্থা দু’‌পক্ষের মধ্যে হওয়া আইপিএল সংক্রান্ত চুক্তি চলতি বছরের জন্য বাতিল করছে।’‌’ এর অর্থ, শুধুমাত্র আসন্ন আইপিএল–এর জন্যই বিচ্ছেদ ঘটছে দুই সংস্থার। টুর্নামেন্টের সঙ্গে আরও তিন বছরের চুক্তি বাকি ভিভোর। ২০২১, ২০২২ এবং ২০২৩- এই তিন বছর থেকে চুক্তির মেয়াদ শেষ করবে।এদিকে, আগামী সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আইপিএল-এর নয়া টাইটেল স্পনসর হিসেবে উঠে এসেছে Reliance, BYJU এবং Amazon-এর নাম। 

[আরও পড়ুন: ‘ঐতিহাসিক দিন’, পাকিস্তানে বসেই রাম মন্দিরের পক্ষে সওয়াল প্রাক্তন ক্রিকেটারের]

এর আগে গত জুনে লাদাখ (‌Ladakh)‌ সীমান্তে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হয়েছিলেন ২০ জন ভারতীয় জওয়ান। তারপর থেকেই দেশজুড়ে চিনাপণ্য বয়কটের দাবি ওঠে। এমনকী চিনকে ভাতে মারতে টিকটক (Tiktok), হেলো (Helo), শেয়ার ইটের (ShareIt) মতো একগুচ্ছ চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ করে দেওয়া হয়। গোটা দেশ যেখানে চিনের বিরোধিতায় সরব, সেখানে কেন আইপিএলের স্পনসর হিসেবে চিনা কোম্পানিকে রেখে দিচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিল? সোশ্যাল মিডিয়া থেকে রাজনৈতিক মহলে এ নিয়ে বিতর্কের ঝড় ওঠে। এমনকী নেটদুনিয়ায় ট্রেন্ডিং হয়ে যায় #BycottIPL। শেষমেশ উত্তপ্ত পরিস্থিতি দেখে এবার এই সিদ্ধান্ত নিয়ে ফেলল Vivo এবং বিসিসিআই।

[আরও পড়ুন: ‘‌প্রধানমন্ত্রীরও বয়স হয়েছে, তাঁকে তো সরাচ্ছে না!‌’, বোর্ডের নির্দেশ নাপসন্দ অরুণলালের‌]

এদিকে, মূল স্পনসর নেই। অন্যদিকে, ১৯ সেপ্টেম্বর থেকে দুবাইয়ে শুরু হচ্ছে এবারের আইপিএল–এর আসর। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। কিন্তু এখন প্রশ্ন হল, কে হবে এবারের আইপিএলের টাইটেল স্পনসর? বিসিসিআইয়ের তরফে বলা হয়েছে, শীঘ্রই নতুন স্পনসরের নাম ঘোষণা করা হবে। তবে অনেকেই মনে করছেন, এই মরশুমে কোনও ভারতীয় কোম্পানিকে মূল স্পনসর হিসেবে দেখা যাওয়ার সম্ভাবনা প্রবল।এই মুহূর্তে রিলায়েন্স, বাইজু এবং আমাজন-এই তিনটি সংস্থা দৌড়ে বাকিদের থেকে এগিয়ে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement