BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অতিমারীতে কি আদৌ ভারতে হবে টি-২০ বিশ্বকাপ? সিদ্ধান্ত নিতে চলতি মাসেই বৈঠকে BCCI

Published by: Sulaya Singha |    Posted: May 19, 2021 3:39 pm|    Updated: May 19, 2021 4:07 pm

BCCI call Special General Meeting on May 29 to discuss hosting of T20 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর নতুন করে চোখ রাঙাচ্ছে নোভেল করোনা ভাইরাস। যার জেরে মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছে আইপিএলের ১৪তম মরশুম। কিন্তু এবছরই দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) আসর বসার কথা। তবে বর্তমান পরিস্থিতিতে সেই আয়োজন সম্ভব কি না, তা নিয়ে দেখা দিয়েছে প্রশ্নচিহ্ন। ইতিমধ্যেই শোনা যাচ্ছে, বিশ্বকাপের জন্য বিকল্প ভেন্যুরও ভাবনা-চিন্তা শুরু হয়ে গিয়েছে। এবার টুর্নামেন্টের ভবিষ্যৎ ঠিক করতে বৈঠকে বসতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

গতবছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও অতিমারীর জেরে তা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ঠিক হয়, চলতি বছর অক্টোবর-নভেম্বরে হবে টুর্নামেন্ট। আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধরমশালা, হায়দরাবাদ, কলকাতা, লখনউ ও মুম্বইয়ে ম্যাচ হওয়ার কথা। কিন্তু এবার তা ভারতে আয়োজন নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ গত মার্চ থেকেই দেশে ভয়ংকর আকার ধারণ করেছে মারণ ভাইরাস। প্রতিদিনই ৩-৪ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন ভাইরাসে। মৃত্যু হচ্ছে বহু মানুষের। এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে স্থগিত করা হয়েছে আইপিএল। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের অর্থ ফের অনেকগুলি দলকে এনে নিরাপদে বায়ো-বাবলে রাখা। যা নিঃসন্দেহে অত্যন্ত চ্যালেঞ্জিং। এ নিয়েই তাই আলোচনায় বসছে বোর্ড। বিসিসিআই সচিব জয় শাহ একটি নোটিস দিয়ে জানিয়েছেন, ভারতে ক্রিকেট মরশুমের ভবিষ্যৎ কী হবে, সে নিয়েই আগামী ২৯ মে বৈঠকটি হবে। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হবে বৈঠকে।

[আরও পড়ুন: তুরিন থেকে সাতটি দামী গাড়ি সরালেন রোনাল্ডো, আরও জোরাল দলবদলের জল্পনা]

আগামী ১ জুন আইসিসির বৈঠক আছে। এবছর ভারতে কুড়ি-বিশের বিশ্বকাপ আয়োজন যে সম্ভব, তা আইসিসি-র বৈঠকের আগেই ঠিক করে ফেলতে চাইছেন বোর্ড কর্তারা। ইতিমধ্যেই বিকল্প ভেন্যু হিসেবে উঠে এসেছে সংযুক্ত আরব আমিরশাহীর নাম। যেখানে গত বছর সফলভাবে আইপিএল (IPL) আয়োজিত হয়েছিল। পাশাপাশি শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়াও বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব নিতে পারে। আগামী মাসের গোড়াতেই হয়তো বিষয়টি স্পষ্ট হবে।

[আরও পড়ুন: ‘গেস্ট হাউসে’ বসে কোভিড টিকা নিয়ে বিপাকে কুলদীপ! ঘটনা খতিয়ে দেখার নির্দেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement