BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আশঙ্কাই সত্যি, করোনার জেরে বাতিল ভারতের শ্রীলঙ্কা সফর

Published by: Subhajit Mandal |    Posted: June 11, 2020 1:14 pm|    Updated: June 11, 2020 7:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাটা সত‌্যি হল। করোনা প্রকোপে বাতিল হয়ে গেল আসন্ন ভারত-শ্রীলঙ্কা সিরিজ।
জুন মাসের শেষে তিনটে ওয়ান ডে তিনটে টি-টোয়েন্টি ম‌্যাচের সিরিজি খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বিরাট কোহলির ভারতের। কিন্তু এ দিনের পর তা বাতিল। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে শ্রীলঙ্কা বোর্ডকে জানিয়েও দেওয়া হয়েছে যে, বর্তমান করোনা পরিস্থিতিতে শ্রীলঙ্কায় গিয়ে ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলাটা সম্ভব হবে না। তা ছাড়া ভারতীয় ক্রিকেটাররা এখনও গৃহবন্দি। বিরাট কোহলি-রোহিত শর্মারা কেউই এখনও ট্রেনিংয়ে নামতে পারেননি। অতএব, এই অবস্থায় সিরিজ সম্ভব নয়। শ্রীলঙ্কা বোর্ডও বিবৃতি জারি করে সিরিজ বাতিলের কথা স্বীকার করে নিয়েছে।

Virat-Kuldeep

ইতিমধ্যেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানতে পেরেছে তাদেরই এবার এশিয়া কাপ করার দায়িত্ব দেওয়া হচ্ছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে তেমন ইঙ্গিত পেয়েছে তারা। যদিও এই টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু পাক বোর্ড আপাতত সরে দাঁড়িয়েছে। তারা ২০২২ এ করার আগ্রহ প্রকাশ করেছে। ছ’টা দল এই টুর্নামেন্টে খেলবে।

[আরও পড়ুন: এবছর আইপিএল হচ্ছেই! আইসিসির বৈঠকের পরই রাজ্য সংস্থাগুলিকে চিঠি সৌরভের]

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা ছিল এশিয়া কাপ। কিন্তু ভারতের আপত্তিতে পাকিস্তান থেকে টুর্নামেন্টটি সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। বিকল্প হিসেবে ভাবা হয় শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরশাহির নাম। যা খবর তাতে শেষপর্যন্ত আমিরশাহি নয়, শ্রীলঙ্কাতেই আয়োজিত হবে ৬ দেশের ওই টুর্নামেন্ট। তবে, এশিয়া কাপের ভাগ‌্য পুরোটাই এখন নির্ভর করে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি কী সিদ্ধান্ত নেয়, তার উপর। বুধবার অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণের জন্য বৈঠকে বসেছিল আইসিসি। কিন্তু সেই বৈঠকে কোনও সমাধানসূত্র বের হয়নি। চলতি বছর কুড়ি-বিশের বিশ্বকাপ এবং ২০২১-এ মহিলা বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের জন্য আরও খানিকটা সময় নিতে চলেছে আইসিসি। পরের মাসে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সুতরাং ততদিন এশিয়া কাপের কোনও নিশ্চয়তা নেই। তাই আগেভাগে ভারতের বিরুদ্ধে সিরিজ খেলে নিজেদের আর্থিক ক্ষতি খানিকটা কমিয়ে নিতে চাইছিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। কিন্তু সেটা আর সম্ভব হল না। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement