Advertisement
Advertisement
BCCI

ঘরোয়া ক্রিকেটের উন্নতির দিকে নজর বোর্ডের, তৈরি করা হল তিন সদস্যের কমিটি

কমিটিতে রয়েছেন কারা?

BCCI forms three-member committee
Published by: Krishanu Mazumder
  • Posted:March 18, 2024 11:48 pm
  • Updated:March 18, 2024 11:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরোয়া ক্রিকেটের উন্নতিকল্পে তিন সদস্যের একটি কমিটি তৈরি করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। ভারতীয় দলের হেডস্যর রাহুল দ্রাবিড় (Rahul Dravid), এনসিএ-র চেয়ারম্যান ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) এবং মুখ্য নির্বাচক অজিত আগরকরকে (Ajit Agarkar) নিয়ে গঠিত হয়েছে এই কমিটি।
দেশের ঘরোয়া ক্রিকেট যে যে সমস্যার সম্মুখীন হচ্ছে, তার কথা ভেবেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল সোমবার এই সিদ্ধান্তে উপনীত হল। 

[আরও পড়ুন: মোহনবাগানের কাছে পাঁচ গোল হজম, হতাশ ইস্টবেঙ্গল গোলকিপারকে ‘জীবনের পাঠ’ দিলেন বাস্তব]

বোর্ডের তরফে এক ব্যক্তি বলেছেন, ”ঘরোয়া ক্রিকেট আয়োজন করতে গিয়ে একাধিক সমস্যার দিক উঠে এসেছে। ডিসেম্বর-জানুয়ারি মাসে উত্তর ভারতে খেলা দেওয়া নিয়ে অনেকে প্রতিবাদ জানিয়েছিলেন। ওই ম্যাচগুলো মন্দ আবহাওয়ার জন্য বিঘ্নিত হয়েছিল।” পুরুষদের ঘরোয়া ক্রিকেটের উন্নতি কীভাবে সম্ভব, সেই ব্যাপারে দ্রাবিড়, লক্ষ্ণণ এবং আগরকরের কাছে পরামর্শ চাওয়া হয়েছে।
এদিকে গত কয়েকমাস ধরে ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়া নিয়ে কম বিতর্ক হয়নি। ঈশান কিষান ও শ্রেয়স আইয়ার ঘরোয়া ক্রিকেট খেলতে না চাওয়ায় তাঁদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাতিল করা হয়েছিল। এবার ঘরোয়া ক্রিকেটের মানের উন্নয়নের জন্য তিন সদস্যের এক কমিটি তৈরি করা হল।

Advertisement

[আরও পড়ুন: মুম্বই শিবিরের জন্য দুঃসংবাদ, প্রথম ম্যাচে নেই সূর্য]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ