BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওয়ানডের নেতৃত্ব থেকে কেন সরানো হল কোহলিকে, মুখ খুললেন সৌরভ

Published by: Krishanu Mazumder |    Posted: December 9, 2021 7:08 pm|    Updated: December 9, 2021 7:08 pm

BCCI had requested Virat Kohli to not step down as T20I skipper, said Sourav Ganguly| Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টিতে নেতৃত্বের আর্মব্যান্ড আগেই পেয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। এবার তাঁর হাতে তুলে দেওয়া হল ওয়ানডে-র নেতৃত্বও। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এহেন সিদ্ধান্তের পরে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোড়ন তৈরি হয়েছে। বিরাট-অনুরাগীরা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে দুষেছেন। এবার ক্যাপ্টেন্সি ইস্যুতে মুখ খুললেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দিয়েছিলেন মরুশহরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই তিনি এই ফরম্যাটে আর নেতৃত্ব দেবেন না দেশকে। সেই সময়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে কোহলিকে নেতৃত্ব না ছাড়ার কথা বলা হয়েছিল। কারণ সাদা বলের ফরম্যাটে দু’ জন অধিনায়কের থিওরিতে বিশ্বাসী ছিল না বোর্ড। বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) তেমনটাই বলছেন রোহিতের হাতে ওয়ানডের দায়িত্ব তুলে দেওয়ার পরে। 

[আরও পড়ুন: ওয়ানডে অধিনায়কত্ব ছাড়তে রাজি ছিলেন না কোহলি! জোর করেই নেতা বাছা হল রোহিতকে?]

সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, ”বিসিসিআই এবং নির্বাচকরা একযোগে এই সিদ্ধান্ত নিয়েছেন। ঘটনা হল, বিসিসিআই সেই সময়ে বিরাটকে অনুরোধ করেছিল টি টোয়েন্টি ফরম্যাট থেকে নেতৃত্ব যাতে না ছাড়ে। কিন্তু সেই সময়ে কোহলি তা মেনে নেয়নি। সেই সময়ে নির্বাচকরা স্থির করেছিলেন সাদা বলের দুই ফরম্যাটে দু’ জন অধিনায়ক রাখা হবে না।” সৌরভ এবং নির্বাচকদের চেয়ারম্যান আলাদা করে কোহলির সঙ্গে কথাও বলেন। সৌরভ বলেন, “স্থির হয় টেস্টে নেতৃত্ব দেবে কোহলি আর রোহিত সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেবে। প্রেসিডেন্ট হিসেবে আমি ব্যক্তিগত ভাবে বিরাট কোহলির সঙ্গে কথা বলি। নির্বাচকদের চেয়ারম্যানও কথা বলেন।”

এদিকে কোহলির হাত থেকে ওয়ানডের নেতৃত্ব কেড়ে নেওয়ার সিদ্ধান্তে বিরাট-অনুরাগীরা ক্ষুব্ধ হন। সবাই অবশ্য এই সিদ্ধান্তের বিরুদ্ধে নয়। অনেকেই প্রশংসা করেছেন। সমালোচনা যাঁরা করেছেন, তাঁদের বক্তব্য একটাই, বিরাট কোহলির হাত থেকে যেভাবে ওয়ানডে-র নেতৃত্ব কেড়ে নেওয়া হয়েছে, তা ঠিক নয়। কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়ে গোটা দেশ যখন তোলপাড়, ঠিক তখনই সৌরভ বিতর্ক দূর করলেন। 

[আরও পড়ুন: ‘শচীনকেও আমরা বাদ দিয়েছিলাম, কে বিরাট?’, বিস্ফোরক প্রাক্তন নির্বাচক প্রধান সন্দীপ পাটিল]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে