BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিরাপত্তা নিয়ে ভারতকে কটাক্ষ পাক বোর্ড চেয়ারম্যানের, মোক্ষম জবাব দিল BCCI

Published by: Sulaya Singha |    Posted: December 25, 2019 7:46 pm|    Updated: December 25, 2019 7:52 pm

BCCI has given epic response to PCB chairman Ehsan Mani

BCCI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পরই বিতর্কের আগুন জ্বালিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম‌্যান এহসান মানি। প্রশ্ন তুলেছিলেন ভারতে ম্যাচ আয়োজনের নিরাপত্তা নিয়ে। ভারতকে সমালোচনায় বিদ্ধ করে পিসিবি চেয়ারম‌্যান দাবি করেন, এই মুহূর্তে ক্রিকেটীয় সফরের ক্ষেত্রে ভারতের থেকে বেশি নিরাপদ পাকিস্তান। এবার তাঁকে মোক্ষম জবাব দিল বিসিসিআই।

এহসান মানি বলেছিলেন, ‘‘শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ আয়োজন করে আমরা প্রমাণ করে দিলাম পাকিস্তান এখন নিরাপদ। বিশেষ করে ক্রিকেটের ক্ষেত্রে ভারতের তুলনায় এখন অনেক বেশি নিরাপদ পাকিস্তান। ভারতে ক্রিকেটীয় সফর করতে যাওয়াই এখন বেশি বিপদ।’’ ভারতকে টেনে মানির এহেন মন্তব‌্যের পরই বিতর্কের ঝড় ওঠে। সোশ‌্যাল মিডিয়ায় ভারতীয়রা প্রশ্ন করেন, নিজেদের কথা বলতে গিয়ে কেন এ দেশের প্রসঙ্গ তুললেন পিসিবি চেয়ারম‌্যান। অনেকে আবার তাঁর মন্তব্যকে ‘শিশুসুলভ’ বলেও ব্যাখ্যা করেছেন। এবার পিসিবিকে কড়া জবাব দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

[আরও পড়ুন: ‘হিতৈষী সরকার গঠনের এটাই আদর্শ সময়’, ভাইরাল কেন্দ্রের বিরুদ্ধে হর্ষ ভোগলের পোস্ট]

বিসিসিআইয়ের সহ-সভাপতি মহিম ভার্মা চাঁচাছোলা ভাষায় বলেন, “ওরা আগে নিজেদের দেশের নিরাপত্তার দিকটা দেখুক। সেটা নিয়ে ভাবুক। আমরা নিজেদের দেশের নিরাপত্তা নিজেরাই সামলাতে পারব।” তাঁর পাশাপাশি বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমালও পিসিবি চেয়ারম্যানকে একহাত নেন। বলেন, “যিনি বেশিরভাগ সময়টা লন্ডনে থাকেন, তাঁর মুখে ভারতের নিরাপত্তা নিয়ে কোনও মন্তব্য মানায় না। এমনকী পাকিস্তানের নিরাপত্তা নিয়েও তাঁর কথা বলা সাজে না। আরও বেশি করে পাকিস্তানে সময় কাটালেই আসল পরিস্থিতিটা বুঝতে পারবেন।”

উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কা টিম বাসে সন্ত্রাস হামলার পর এই প্রথম আন্তর্জাতিক টেস্ট সিরিজ আয়োজিত হল পাকিস্তানে। বাংলাদেশকেও আমন্ত্রণ জানানো হয়েছে পাকিস্তানে খেলার জন্য। আগামী বছর পাক দলের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু শোনা যাচ্ছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) পাকিস্তানে দল পাঠাতে চাইছে না। নিরপেক্ষ ভেন্যুতে তারা টেস্ট খেলতে আগ্রহী। বোর্ড প্রধান নিজামুদ্দিন চৌধুরি বলেন, পাক মুলুকে টি-টোয়েন্টির জন্য দল পাঠাতে তাঁদের কোনও সমস্যা নেই। কিন্তু পাঁচদিনের ম্যাচের জন্য যেন অন্য ভেন্যুর আয়োজন করা হয়। ভারতকে কটাক্ষ করার ফল যেন হাতেনাতেই জবাব পেয়ে গেলেন পিসিবি চেয়ারম্যান।

[আরও পড়ুন: সৌরভের ডাকে সাড়া, ‘ফোর নেশন টুর্নামেন্ট’ নিয়ে উৎসাহী ইংল্যান্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে