BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হিতৈষী সরকার গঠনের এটাই আদর্শ সময়’, ভাইরাল কেন্দ্রের বিরুদ্ধে হর্ষ ভোগলের পোস্ট

Published by: Sulaya Singha |    Posted: December 25, 2019 5:13 pm|    Updated: December 25, 2019 5:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) প্রতিবাদে দেশজুড়ে চলছে মিছিল-আন্দোলন। দেশের বিভিন্ন প্রান্তের বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া থেকে সাধারণ মানুষ, বিক্ষোভে পথে নেমেছেন অনেকেই। কিন্তু খেলার জগতের ব্যক্তিত্বরা এ নিয়ে সেভাবে কোনও প্রতিক্রিয়া না দেওয়ায় সমালোচনার ঝড় ওঠে। তবে এবার এই আইনের বিরুদ্ধে মুখ খুললেন ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। যুবপ্রজন্মের পাশে দাঁড়িয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। তাঁর ফেসবুক পোস্ট সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে।

CAA এবং জাতীয় সংখ্যা পঞ্জীর (NPR) বিরোধিতা করে নিজের ফেসবুক প্রোফাইলে একটি লম্বা পোস্ট করেছেন জনপ্রিয় ক্রিকেট বিশেষজ্ঞ। তিনি লেখেন, “নিজেদের মধ্যে দূরত্ব তৈরি করা নির্বাচনে জয়ের লক্ষ্য নয়। বিশ্ব সম্পর্কে আমার যা ধারণা, তাতে মনে হয়, উদারনীতি, মুক্ত চিন্তাধারা এবং মানুষের মধ্যে ঐক্যই আরও বেশি নির্বাচন জেতাতে সাহায্য করে।” ভোগলে মনে করেন, এটাই হিতৈষী সরকার গড়ার সঠিক সময়। তাঁর কথায়, “হিতৈষী সরকার গঠনের এটাই আদর্শ সময়। শিক্ষা, পরিকাঠামো, প্রযুক্তি নিয়ে ভাবার সময়। বেড়াজাল ভেঙে, মুক্ত চিন্তাধারার মধ্যে দিয়ে ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ করে দিতে হবে আগামীদের। আমরা যা ভাবতেও পারি না, বুদ্ধিদীপ্ত তারুণ্যের হাত ধরে ভারত সেখানে পৌঁছে যাবে।”

[আরও পড়ুন: সৌরভের ডাকে সাড়া, ‘ফোর নেশন টুর্নামেন্ট’ নিয়ে উৎসাহী ইংল্যান্ড]

তবে এখানেই শেষ করেননি হর্ষ। নরসিমা রাও সরকারের কথা উল্লেখ করে তিনি লেখেন, “আমার তখন বয়স বছর তিরিশেক। দুই ভদ্রলোক বিপ্লব এনেছিলেন। উদারনীতির মাধ্যমে বিশ্বের কাছে দেশের দরজা খুলে দিয়েছিলেন নরসিমা রাও। মনমোহন সিংও সমঝোতা করে বাজেট পেশ করেছিলেন।” সেই সঙ্গে সরকারের উদ্দেশে সরাসরি মন্তব্য করেন, “আমার বয়সি এবং আমার চেয়ে বড় যাঁরা ক্ষমতায় রয়েছেন, তাদেরকে বলছি। আমরা খুব ভাল একটা ইনিংস খেলেছি। আর গত ২৫ বছর ধরে ভারতীয় হিসেবে আমরা খুব সৌভাগ্যবান। আগামী প্রজন্মের সামনে আর যুদ্ধ এবং বৈষম্যের কথা নাহয় আর নাই বলা হল। ওরা আমাদের চেয়ে অনেক বেশি ভাল হবে। সেটাই ওদের হতে দিন। সুস্থ, সুন্দর, নিরপেক্ষ, উদার দুনিয়ায় ওরা বিশ্বের সেরা হয়ে উঠতে পারবে।”

তাঁর পোস্টটি মুহূর্তে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। CAA ও NPR বিরোধিতায় সরব পড়ুয়ারা হর্ষ ভোগলের মন্তব্যের দারুণ প্রশংসা করেছেন। যেভাবে সহজ ভাষায় তিনি মোদি সরকারকে আক্রমণ করে পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন তা প্রশংসিত হচ্ছে বিভিন্ন মহলে। প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠান এর আগে CAA-র বিরোধিতা করে পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলেন। এবার আন্দোলনকারীদের মন জয় করলেন হর্ষ ভোগলে।

[আরও পড়ুন: সৌরভের হস্তক্ষেপে সিদ্ধান্ত বদল, রনজি না খেলেই জাতীয় দলে ফিরছেন বুমরাহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে