BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বইয়ে বাড়ছে করোনার দাপট, ইডেন-সহ একাধিক ভেন্যুতে আইপিএলের ভাবনা বোর্ডের

Published by: Krishanu Mazumder |    Posted: February 26, 2021 7:32 pm|    Updated: February 26, 2021 8:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্দিষ্ট কোনও ভেন্যু নয়, একাধিক কেন্দ্রে হতে পারে আইপিএল ১৪ (IPL 14)। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এমনই চিন্তাভাবনা শুরু করে দিয়েছে বলেই খবর। প্রথমে মুম্বইয়ের পাশাপাশি মোতেরায় এবারের টুর্নামেন্ট আয়োজন করার কথা ভেবেছিল বিসিসিআই। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু ও হায়দরাবাদের নামও মেগা টুর্নামেন্টের ভেন্যু হিসেবে উঠে আসছে। মুম্বইয়ে করোনা ভাইরাসের দাপট বাড়ার জন্যই বিসিসিআই বিকল্প চিন্তা ভাবনা করতে বাধ্য হচ্ছে। 

গত বছর করোনা সংক্রমণের জন্য আইপিএল প্রথমে পিছিয়ে গিয়েছিল। পরে তা চলে যায় দেশের বাইরে। সংযুক্ত আরব আমিরশাহীতে জৈব সুরক্ষা বলয়ে থেকে টুর্নামেন্ট খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলিরা। এবার করোনার দাপট কমে আসায় মুম্বই ও মোতেরাকে আইপিএলের সম্ভাব্য ভেন্যু ধরে এগিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু মহারাষ্ট্রে নতুন করে করোনা সংক্রমণের ঘটনায় একাধিক কেন্দ্রে টুর্নামেন্ট করার কথা চিন্তাভাবনা করা হচ্ছে। সংবাদ সংস্থার সঙ্গে কথা বলার সময়ে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, আইপিএল ১৪-র জন্য একাধিক কেন্দ্রের নাম নিয়ে আলোচনা হয়েছে ঠিকই তবে চূড়ান্ত কিছু এখনও স্থির হয়নি। 

[আরও খবর: সবধরনের ফরম্যাট থেকে অবসর নিলেন টিম ইন্ডিয়ার এই দুই তারকা ক্রিকেটার]

এর আগে আইপিএলের সম্ভাব্য ভেন্যু হিসেবে মুম্বইয়ের পাশাপাশি মোতেরার নাম উঠে আসায় ক্রিকেটপ্রেমীরা অসন্তুষ্ট হয়েছিলেন। অনেকেই প্রশ্ন তুলেছিলেন,ইডেন-সহ দেশের অন্যান্য স্টেডিয়ামগুলো কেন আইপিএলের ম্যাচ আয়োজন করতে পারবে না। প্রথমে নাম না থাকলেও করোনার জন্য আইপিএল ১৪-এর কয়েকটা ম্যাচ পেতে পারে ইডেন। বোর্ডের তরফে এক আধিকারিক জানিয়েছেন, কোভিড পরিস্থিতি প্রায়ই বদলে যাচ্ছে। সেই কারণেই কোনও একটি নির্দিষ্ট  ভেন্যুতে মেগা টুর্নামেন্ট আয়োজন করা বিপজ্জনক হয়ে উঠতে পারে। গতবারের মতো  টুর্নামেন্ট যাতে দেশের বাইরে চলে না যায়, সেই কারণেই অগ্রিম চিন্তাভাবনা ভারতীয় বোর্ডের।  

একাধিক কেন্দ্রে আইপিএল হলেও মোতেরায় হয়তো নক আউট পর্ব ও ফাইনাল হবে। এদিকে শুক্রবারই নির্বাচন কমিশন পাঁচ রাজ্যের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে। ২ এপ্রিল ভোট হবে তামিলনাড়ুতে। অন্য দিকে, আট দফায় ভোট হবে পশ্চিমবঙ্গে ( মার্চ ২৭ থেকে ২৯ এপ্রিল )। নির্বাচনের দিনের সঙ্গে যাতে মেগা টুর্নামেন্টের দিন মিলে না যায়, সেই দিকটাও মাথায় রাখা হচ্ছে।

[আরও পড়ুন: ভারচুয়ালি শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের সূচনা প্রধানমন্ত্রীর, কবে শুরু প্রতিযোগিতা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement