BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সবধরনের ফরম্যাট থেকে অবসর নিলেন টিম ইন্ডিয়ার এই দুই তারকা ক্রিকেটার

Published by: Sulaya Singha |    Posted: February 26, 2021 5:30 pm|    Updated: February 26, 2021 6:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জার্সি গায়ে জোড়া বিশ্বকাপ জয়ী দলের সদস্য তিনি। দু’বার কলকাতা নাইট রাইডার্সের চ্যাম্পিয়ন দলের অংশও ছিলেন। ছোট ফরম্যাটে বহুবার ঝোড়ো ইনিংস খেলে ভারতকে জিতিয়েছেন। সেই ইউসুফ পাঠান (Yusuf Pathan) এবার ক্রিকেটকে বিদায় জানালেন। শুক্রবারই টুইট করে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন ভারতীয় অলরাউন্ডার। একইদিনে আবার সবধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন আরেক ভারতীয় তারকা বিনয় কুমার (Vinay Kumar)।

এদিন টুইটারে ইউসুফ লেখেন, “আমি আমার পরিবার, বন্ধুবান্ধব, সমর্থক, দল, কোচ-সহ প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি তাঁদের লাগাতার ভালবাসা আর সমর্থনের জন্য।”

[আরও পড়ুন: ভারচুয়ালি শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের সূচনা প্রধানমন্ত্রীর, কবে শুরু প্রতিযোগিতা?]

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে ইউসুফের। দেশের জার্সিতে ৫৭টি ওয়ানডে এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। মারকাটারি ব্যাটসম্যান তথা অফ-স্পিনারের ওয়ানডে-তে সংগ্রহ ৮১০ রান। টি-টোয়েন্টিতে করেছেন ২৩৬ রান। সীমিত ওভারের ক্রিকেটে নিয়েছেন মোট ৪৬টি উইকেট। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। পাশাপাশি ২০১২ ও ২০১৪ সালে কেকেআরের জার্সিতে ট্রফি তুলেছিলেন। তার আগে আবার ২০০৮ সালে চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস দলেরও অংশ ছিলেন ইউসুফ।

এদিকে, এদিনই টুইটারে আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন বিনয় কুমার। লেখেন, “প্রায় ২৫ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানছি। আমি, বিনয় কুমার, অত্যন্ত আবেগপ্রবণভাবে জানাতে চাই আন্তর্জাতিক আর প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছি। সিদ্ধান্তটা একেবারেই সহজ ছিল না। কিন্তু প্রত্যেক খেলোয়াড়ের জীবনেই এই দিনটা আসে।” নিজের কেরিয়ারে সাফল্যের জন্য অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়, এমএস ধোনি, বীরেন্দ্র শেহওয়াগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা-সহ আরও অনেককে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বাধা হবে না নির্বাচন, যুবভারতীতেই এএফসি কাপের ম্যাচ খেলাতে চায় এটিকে মোহনবাগান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement