BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বাধা হবে না নির্বাচন, যুবভারতীতেই এএফসি কাপের ম্যাচ খেলাতে চায় এটিকে মোহনবাগান

Published by: Subhajit Mandal |    Posted: February 26, 2021 12:18 pm|    Updated: February 26, 2021 12:18 pm

An Images

স্টাফ রিপোর্টার: এএফসি কাপ যুবভারতীতে করার জন্য মরিয়া এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) শিবির। বৃহস্পতিবার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচন নিয়ে কোনও সমস্যা হবে না। যুবভারতীতে এএফসি কাপ আয়োজন করার দায়িত্ব আমাদের দেওয়া হোক।

কোভিড পরিস্থিতির জন্য এএফসি (AFC) চাইছে, একটা ভেনুতে গ্রুপ লিগের খেলাগুলো করতে। যাতে কোয়ারান্টাইনের সমস্যা না হয়। তাই এটিকে মোহনবাগান দাবি জানিয়েছে, যুবভারতীতে গ্রুপ লিগের খেলাগুলো করার অনুমতি যেন এএফসি দেয়। কলকাতায় খেলা করতে ফেডারেশনের (AIFF) কোনও সমস্যা নেই। অসুবিধে হচ্ছে নির্বাচন। এবার বিধানসভা নির্বাচন কবে হবে, এখনও দিনক্ষণ ঠিক হয়নি। কিন্তু মে-জুন মাসেই হওয়ার সম্ভাবনা বেশি। আবার এএফসি কাপের খেলাগুলি মে মাসে হবে। তাই নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে। অর্থাৎ পর্যাপ্ত পুলিশ পাওয়া যাবে না। কিন্তু এটিকে মোহনবাগানের পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশ না পাওয়া গেলে বেসরকারি নিরাপত্তা রক্ষীদের কাজে লাগিয়ে খেলাগুলি করা হবে। তাছাড়া যুবভারতীতে কোনও দর্শক ঢুকতে দেওয়া হবে না। তাহলে খেলা করতে সমস্যা কোথায়? আসলে সবুজ-মেরুন শিবির নিশ্চিত, মালদ্বীপের মাজিয়া ও বাংলাদেশের বসুন্ধরা কিংসকে অনায়াসে হারিয়ে পরবর্তী রাউন্ডে পৌঁছে যেতে পারবে। তাই কলকাতায় খেলা করতে মরিয়া ক্লাব কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: মেসিদের বিরুদ্ধে খেলার সুযোগ সুনীলদের! কোপা আমেরিকায় আমন্ত্রণ ভারতকে]

এদিকে গোয়া থেকে দেশে ফেরার আগে গতকালই মোহনবাগান তাঁবুতে ঘুরে গিয়েছেন প্রাক্তন কোচ কিবু ভিকুনা (Kibu Vicuna)। পেশার তাগিদে হয়তো চলে যেতে হয়েছিল কেরালা ব্লাস্টার্সে। কিন্তু মন পড়েছিল মোহনবাগান তাঁবুতেই। তাই কলকাতায় এসেই কিবু ভিকুনা সোজা চলে এলেন প্রিয় সবুজ-মেরুন তাঁবুতে। সঙ্গে ডেকে নিলেন মোহনবাগানে একদা তাঁর সহকারী রঞ্জন চৌধুরিকে। বুধবার রাতেই শহরে আসেন কিবু ভিকুনা। তখনই ঠিক করেন, বৃহস্পতিবার বিকেলে একবার প্রিয় সবুজ-মেরুন তাঁবুতে আসবেন। ঠিক সেভাবেই একদা সহকারী রঞ্জন চৌধুরিকেও ক্লাবে ডেকে নেন তিনি।বিকেল ৫টার সময় স্ত্রীকে সঙ্গী করে যখন সবুজ-মেরুন তাঁবুতে ঢুকছেন, তখন কর্তা বলতে ছিলেন উত্তম সাহা আর সঞ্জয় ঘোষ। ক্লাব তাঁবুতে উপস্থিত গুটি কয়েক সমর্থক কিবু ভিকুনাকে দেখে চমকে ওঠেন। সকলের সেলফি তোলার আব্দার মিটিয়ে ক্লাব তাঁবুর ভিতরে গিয়ে বসেন ড্রেসিংরুমে ঢোকার মুখে বাঁদিকের ঘরে। রঞ্জন আর কর্তাদের সঙ্গে গল্প, পুরনো স্মৃতি নিয়ে আড্ডায় মেতে ওঠেন তিনি। তাঁর সময়ের আই লিগের বিভিন্ন ম্যাচের ঘটনা নিয়ে মজা করতে থাকেন রঞ্জনের সঙ্গে। পরে ক্লাব তাঁবু ছেড়ে বের হওয়ার সময় সাংবাদমাধ্যমের প্রশ্নর উত্তরে কিবু ভিকুনা বলেন, “এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য মুম্বই সিটি এফসির থেকে এটিকে মোহনবাগানের সুযোগই বেশি। কারণ, চ্যাম্পিয়ন্স লিগে যেতে হলে এটিকে মোহনবাগানের ড্র করলেই হবে। কিন্তু মুম্বইকে জিততে হবে।”

[আরও পড়ুন: ওড়িশার বিরুদ্ধে বড় জয় মুম্বইয়ের, এটিকে মোহনবাগানের শেষ ম্যাচ কার্যত ফাইনাল]

প্লে-অফের ফাইনাল প্রসঙ্গে বলেন, “পারফরম্যান্সের ভিত্তিতে এটিকে মোহনবাগান আর মুম্বই সিটি (Mumbai City FC) এফসিরই ফাইনাল খেলার কথা।” প্রশ্ন আসে, আই লিগ জয়ী দলে রয় কৃষ্ণর মতো স্ট্রাইকার পেলে কোচিং করতে অনেক সুবিধা হত কি না? কিবু ভিকুনা হাসতে হাসতে বলেন, “আমি বাবা দিওয়ারা আর শুভ ঘোষ নিয়েই খুশি ছিলাম।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement