১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওড়িশার বিরুদ্ধে বড় জয় মুম্বইয়ের, এটিকে মোহনবাগানের শেষ ম্যাচ কার্যত ফাইনাল

Published by: Subhajit Mandal |    Posted: February 25, 2021 11:26 am|    Updated: February 25, 2021 11:29 am

ISL: Mumbai City's win against Odisha FC doesn't worry ATK Mohun Bagan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই সিটি ৬-১ গোলে ওড়িশাকে হারালেও মোটেই অবাক হচ্ছে না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) শিবির। বরং এই ঘটনাকে স্বাভাবিক বলেই মনে করছে সবুজ-মেরুন টিম ম্যানেজমেন্ট। মুম্বই সিটির বিরুদ্ধে মুম্বইয়ের বড় জয়ের অর্থ রবিবার এটিকে মোহনবাগান-মুম্বই সিটি ম্যাচ হয়ে গেল এককথায় গ্রুপ লিগের ফাইনাল খেলা।

ওড়িশা-মুম্বই সিটি (Mumbai City FC) ম্যাচকে ঘিরে প্রচণ্ড আগ্রহ ছিল রয় কৃষ্ণদের। সমর্থকদেরও এই ম্যাচ নিয়ে কম চিন্তা ছিল না। বুধবার মুম্বই হারলে বা ড্র করলে গ্রুপ লিগ চ্যাম্পিয়ন হয়ে যেত হাবাস বাহিনী। তখন রবিবারের ম্যাচ হয়ে যেত নিয়মরক্ষার। কিন্তু ওড়িশাকে একপ্রকার উড়িয়ে দিল মুম্বই। ছ’গোলের মধ্যে বিপিন সিং (Bipin Singh) হ্যাটট্রিক করেন। বাকি তিনটে গোল করেন ওগবেচে (২) ও সাই গোদার্ড। যদিও ওড়িশা শুরুতে গোল করে এগিয়ে যায়। দিয়েগো মউরিসিও পেনাল্টি থেকে গোল করেন। কিন্তু কিছুক্ষণের মধ্যে সেই গোল পরিশোধ করেন ওগবেচে। প্রথমার্ধে ৪-১ গোলে এগিয়ে ছিল মুম্বই সিটি। দ্বিতীয়ার্ধে দু’টি গোল দিয়ে এই মরসুমে আইএসএলে প্রথম হ্যাটট্রিক করেন বিপিন। একজন ভারতীয় হ্যাটট্রিক করায় অনেকেই স্তম্ভিত। এই ম্যাচ জিতে ৩৭ পয়েন্টে পৌঁছে গেল মুম্বই সিটি। হাবাস বাহিনীর পয়েন্ট ৪০। তাই মুম্বইকে রবিবার জিততেই হবে। কিন্তু এটিকে মোহনবাগান শিবিরের জিতলে তো কথাই নেই, ড্র করলেও গ্রুপ লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে।

[আরও পড়ুন: সম্মানরক্ষার ম্যাচেও বিধ্বস্ত এসসি ইস্টবেঙ্গল, লাল-হলুদকে হারিয়ে প্লে-অফের দৌড়ে নর্থইস্ট]

এটিকে মোহনবাগান শিবির ফল দেখে মোটেই চিন্তিত নয়। সবুজ-মেরুন টিম ম্যানেজমেন্ট মনে করছে, ওড়িশার (Odisha FC) কাছে এটাই প্রত্যাশিত ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক সবুজ-মেরুন শিবিরের এক গুরুত্বপূর্ণ সদস্য বলছিলেন, “ভাঙা-চোরা দল ওড়িশা। ওড়িশাকে যদি ওরা না হারাতে পারত তাহলে আমাদের সঙ্গে তাদের খেলাই উচিত ছিল না। ছ’গোল হয়তো একটু বেশি হয়ে গেল ঠিকই। তবে এই রেজাল্টই আশা করা যায়। রবিবারের ম্যাচটা একেবারে অন্য একটা ম্যাচ হবে। ”

[আরও পড়ুন: হায়দরাবাদের বিরুদ্ধে ড্র, ঝুলেই রইল এটিকে মোহনবাগানের চ্যাম্পিয়ন্স লিগ ভাগ্য]

রবিবার ম্যাচের আগে বড় ব্যবধানে জেতায় মুম্বইয়ের মনোবল বৃদ্ধি পাওয়া স্বাভাবিক। এটিকে মোহনবাগান শিবির এই ব্যাপারও মানতে নারাজ। “আরে বাবা, ওরা তো গত ছ’টা ম্যাচ জিততে পারেনি। সপ্তম ম্যাচে এসে জিতল। ভাগ্য ভাল তাদের শেষ দিকে তারা ওড়িশার মতো দলকে পেয়ে গিয়েছে। অথচ আমাদের খেলতে হয়েছে হায়দরাবাদের মতো কঠিন প্রতিপক্ষের সঙ্গে। তাও আমরা দু’বার পিছিয়ে পড়ে ড্র করেছি। তার মানে আসল সময়ে আমরা ভাল পিকআপে গিয়েছি। তাছাড়া এই ম্যাচটা প্রতিশোধের। হারার বদলা নিতেই হবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে