BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের সূচনা প্রধানমন্ত্রীর, কবে শুরু প্রতিযোগিতা?

Published by: Abhisek Rakshit |    Posted: February 26, 2021 3:22 pm|    Updated: February 26, 2021 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের (Khelo India Winter Games) সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শুক্রবার ভারচুয়ালি এই প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণের সূচনা করলেন তিনি। পাশাপাশি জম্মু-কাশ্মীর যে আগামিদিনে শীতকালীন গেমসের হাব হতে চলেছে, সে ব্যাপারেও আশাপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে তাঁর মতে, এই প্রতিযোগিতা জম্মু-কাশ্মীরের পর্যটন শিল্পকেও আরও জনপ্রিয় করে তুলবে।

আগামী ২ মার্চ থেকে জম্মু-কাশ্মীরে শুরু হবে শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমস। ২৭টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল থেকে প্রতিযোগীরা এতে অংশ নেবে। আলপাইন স্কিং, নর্ডিক স্কি, স্নো বোর্ডিং, স্কি মাউন্টেনিয়ারিং, আইস হকি, আইস স্কেটিং-সহ একাধিক শীতকালীন গেমস আয়োজিত হবে। এদিন গেমসের উদ্বোধনের পর প্রধানমন্ত্রী জানান, “এই প্রতিযোগিতার মাধ্যমে ভারত আন্তর্জাতিক স্তরে নিজের উপস্থিতি প্রমাণ করতে পারবে। পাশাপাশি জম্মু-কাশ্মীরকে শীতকালীন গেমসের হাবে পরিণত করতেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ মন্ত্র-কে আরও শক্তিশালী করে তুলবে। জানতে পেরেছি, এবারে দ্বিগুণ প্রতিযোগী অংশ নিয়েছেন। এই শীতকালীন গেমস কিন্তু ভারতে জনপ্রিয় হয়ে উঠেছে।”

[আরও পড়ুন: বাধা হবে না নির্বাচন, যুবভারতীতেই এএফসি কাপের ম্যাচ খেলাতে চায় এটিকে মোহনবাগান]

এরপরই প্রতিযোগীদের আত্মনির্ভর ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও আখ্যা দেন তিনি। প্রধানমন্ত্রীর কথায়, ” শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসে কোনও প্রতিযোগীর অংশ নেওয়া মানে তিনি শুধু কোনও খেলায় অংশ নিচ্ছেন তা নয়, তিনি আত্মনির্ভর ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও। খেলার মাঠের পারফরম্যান্স দেখেই কিন্তু গোটা বিশ্ব পর্যালোচনা করবে।”

 

[আরও পড়ুন: দেড় দিনেই মোতেরায় ‘বিরাট’ জয়, অক্ষর-অশ্বিনের স্পিনে বিদ্ধ ইংল্যান্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement