BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার কোপে আরও চাপে IPL, বড়সড় সিদ্ধান্তের পথে হাঁটছে BCCI

Published by: Sulaya Singha |    Posted: May 4, 2021 9:42 am|    Updated: May 4, 2021 9:42 am

BCCI may to host remaining IPL 2021 in Mumbai amid Covid-19 surge | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন করে করোনার চোখ রাঙানিতে আইপিএলের (IPL 2021) আকাশ ঢেকেছে কালো মেঘে। দুই নাইট তারকা কোভিড পজিটিভ হওয়ায় সোমবার স্থগিত হয়েছে কেকেআর বনাম আরসিবি ম্যাচ। এরপরই শোনা যায়, চেন্নাই সুপার কিংসের শিবিরেও ঢুকে পড়েছে মারণ ভাইরাসটি। ক্রিকেটাররা সুরক্ষিত থাকলেও ফ্র্যাঞ্চাইজির সিইও, বোলিং কোচ ও এক বাসকর্মী করোনা আক্রান্ত। এদিকে আবার দিল্লি স্টেডিয়ামের পাঁচ গ্রাউন্ড স্টাফও সংক্রমিত। সবমিলিয়ে বেশ চাপে বিসিসিআই। আর তাই এবার আইপিএল নিয়ে নতুন সিদ্ধান্ত নিতে পারে ভারতীয় বোর্ড(BCCI)।  যা খবর, সংক্রমণ ঠেকাতে বাকি টুর্নামেন্ট একটি শহরেই আয়োজিত হতে পারে।

দেশজুড়ে ক্রমবর্ধমান করোনার সংক্রমণ (Corona Virus)। প্রতিদিনই উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতেও কীভাবে কোটি কোটি টাকা খরচ করে আইপিএল চলছে, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন অনেকেই। দিল্লি থেকে ম্যাচ সরানোর দাবি জানিয়ে ইতিমধ্যেই নাকি হাই কোর্টে আবেদনও করা হয়েছে। কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, নির্ধারিত সূচি মেনেই হবে টুর্নামেন্ট। যদিও গত দু’দিনে নতুন করে করোনা হানা দেওয়ায় চিন্তার ভাঁজ গভীর হয়েছে ভারতীয় বোর্ডের। আর সেই কারণেই এবার ক্রিকেটারদের এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে নিয়ে না গিয়ে একটা জায়গাতে রেখেই খেলানোর পরিকল্পনা করছে বিসিসিআই বলে খবর।

[আরও পড়ুন: করোনার থাবার পর ফের ধাক্কা KKR শিবিরে, আইপিএলের মাঝপথেই দেশে ফিরছেন শাকিব!]

শোনা যাচ্ছে, সেক্ষেত্রে মুম্বইতেই হতে পারে বাকি ম্যাচগুলি। তবে তেমনটা হলে সূচিতে সামান্য বদল ঘটানো হবে। ওয়াংখেড়েতেই সব ম্যাচ আয়োজিত হলে ৩০ মে’র পরিবর্তে ফাইনাল হতে পারে জুনের শুরুর দিকে। তবে অতিরিক্ত ডাবলহেডার করিয়ে অর্থাৎ একদিনে দু’টি করে ম্যাচ আয়োজন করে দ্রুত বাকি টুর্নামেন্ট গুটিয়ে ফেলতে চাইছে বোর্ড। ইতিমধ্যেই এ ব্যাপারে নাকি মহারাষ্ট্র সরকারের অনুমতিও চাওয়া হয়েছে। তাদের তরফে সবুজ সংকেত এলেই মুম্বইয়েই টুর্নামেন্ট স্থানান্তরিত হবে।

উল্লেখ্য, গত বছর কোভিডের কারণে দেশ থেকে সোজা আমিরশাহী (UAE) নিয়ে যাওয়া হয়েছিল আইপিএল। তবে করোনার প্রকোপ সামান্য কমতে এবছর ভারতে ফেরে টুর্নামেন্ট। যদিও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ছ’টি ভেন্যুকে বেছে নেওয়া হয়েছিল। কোনও দলই হোম অ্যাডভান্টেজ পাচ্ছে না। দর্শকশূন্য মাঠেই খেলা হচ্ছে মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, আহমেদাবাদে। কিন্তু এবার গোটা টুর্নামেন্ট চলে যেতে পারে মুম্বইয়ে। অর্থাৎ টুর্নামেন্ট বাতিলের যে এখনও কোনও চিন্তাভাবনা নেই বোর্ডের, তা কার্যত স্পষ্ট।

[আরও পড়ুন: প্রথম একাদশ থেকেও বাদ ওয়ার্নার, হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজিকে তুলোধোনা অজি তারকার ভাইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement