BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ICCতে কি যাচ্ছেন সৌরভ? বোর্ডের বৈঠকের পরে আজকেই জানা যাবে মহারাজের ভবিষ্যৎ

Published by: Anwesha Adhikary |    Posted: October 18, 2022 10:12 am|    Updated: October 18, 2022 10:12 am

BCCI meeting will decide Sourav Ganguly's fate in ICC | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: রজার বিনি (Roger Binny) যে ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসতে চলেছেন, তাতে আর নতুনত্বের কিছু নেই। বরং আজ মুম্বইয়ে বোর্ডের (BCCI) বার্ষিক সভায় যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছেন একজনই-সৌরভ গঙ্গোপাধ‌্যায়।সৌরভ যে আর বিসিসিআই প্রেসিডেন্ট থাকছেন না, সেটা চূড়ান্ত হয়ে যাওয়ার পর থেকেই গোটা দেশজুড়ে রীতিমতো চর্চা চলছে।

শুধু ক্রিকেটীয় মহল নয়, দেশের রাজনীতি জগতেও তীব্র আলোচনা হচ্ছে। বলাবলি চলছে, সৌরভ (Sourav Ganguly) রাজনীতির শিকার হয়েছেন। তবে ভারতের প্রাক্তন ভারত অধিনায়ক বোর্ডের চেয়ারে না থাকলেও তাঁর আইসিসি (ICC) চেয়ারম‌্যান হওয়ার রাস্তা এখনও শেষ হয়ে যায়নি বলে শোনা যাচ্ছে। মঙ্গলবারের বার্ষিক সভার পরই ব‌্যাপারটা একদম পরিষ্কার হয়ে যাবে। ভারতীয় বোর্ডের তরফ থেকে আইসিসি-তে সচিব জয় শাহ প্রতিনিধিত্ব করবেন, সেটা মোটামুটি ঠিক হয়ে গিয়েছে। জয় কোনওভাবে যেতে না পারলে, আইসিসি-র বৈঠকে যাবেন বিনি। তবে আইসিসি চেয়ারম‌্যানের লড়াইয়ে বিসিসিআই অংশ নেবে কি না, তা এখনও পরিষ্কার হচ্ছে না।

[আরও পড়ুন: দেশজুড়ে ফিকে করোনার দাপট, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত দেড় হাজারের সামান্য বেশি]

যা খবর, তাতে মঙ্গলবার বৈঠকেই সেটা ঠিক হয়ে যাবে। বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় সেই অ‌্যাজেন্ডাও রাখা হয়েছে। আইসিসি চেয়ারম‌্যানের পদে মনোনয়ন জমা দেওয়ার চূড়ান্ত সময়সীমা ২০ অক্টোবর। আইসিসি-র বোর্ড মিটিং ১১-১৩ নভেম্বর, মেলবোর্নে। ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত কেউ কেউ মনে করছেন, সৌরভ শেষমেশ আইসিসির চেয়ারম‌্যান হয়েও যেতে পারে। আরও দু’জনের নাম শোনা যাচ্ছিল। নারায়ণস্বামী শ্রীনিবাসন আর অনুরাগ ঠাকুর। তবে দু’জনের কেউই আর দৌড়ে সে ভাবে নেই। এখন যদি ভারত থেকে কেউ আইসিসি চেয়ারম‌্যান হন, তাহলে সেটা একমাত্র সৌরভই।

যাই হোক, আইসিসিতে সৌরভের নতুন ইনিংস শুরু হবে কি না, তা আজই ঠিক হবে। প্রসঙ্গত, গতকালই সৌরভকে আইসিসিতে পাঠানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হস্তক্ষেপ করতে অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার প্রভাব বোর্ডের বৈঠকে কতখানি পড়বে, তা জানা নেই। এর বাইরে রাজ‌্য ক্রিকেট সংস্থাগুলোকে তিরিশ কোটি টাকা অনুদান দেওয়া হবে বলে খবর।

[আরও পড়ুন: টেট জটে পথেই রাত কাটালেন চাকরিপ্রার্থীরা, করুণাময়ীতে অব্যাহত বিক্ষোভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে