BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘৪-৫ বছরের মধ্যে সবচেয়ে খারাপ’, বিশ্বকাপে ভারতের ভরাডুবি নিয়ে হতাশ সৌরভ

Published by: Subhajit Mandal |    Posted: December 5, 2021 11:41 am|    Updated: December 5, 2021 1:39 pm

BCCI President Sourav Ganguly delivers harsh verdict on India's T20 WC performance | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স হতাশাজনক। অন্তত গত ৪-৫ বছরের মধ্যে সবচেয়ে খারাপ। বক্তা খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শনিবার বিশ্বকাপের হার নিয়ে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় তেমন উচ্চবাচ্য করেননি বিসিসিআই সভাপতি। কিন্তু এক সাক্ষাৎকারে বিশ্বকাপে ব্যর্থতা নিয়ে হতাশা গোপন করেননি সৌরভ।

BCCI President Sourav Ganguly delivers harsh verdict on India's T20 WC performance
ফাইল ছবি

আরব আমিরশাহীর টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) থেকে ভারতের বিদায়-জ্বালা জুড়োয়নি এখনও। মাত্র মাসখানেক হয়েছে সবে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে বিশ্রী হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিলেন কোহলিরা (Virat Kohli)। সেই হারের জ্বালা নিয়ে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় স্রেফ একটি বিবৃতি দেন সৌরভ। সেখানে তিনি নাকি বলেন,”এ বছরের পারফরম্যান্স ভালই হয়েছে। শুধুমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ বাদ দিয়ে। টিমের যা শক্তি, তা যথাযথ ভাবে দেখা যায়নি আমিরশাহি বিশ্বকাপে। আশা করা যায়, ভবিষ্যতে উন্নতি ঘটবে।”

[আরও পড়ুন: India vs New Zealand: মুম্বই টেস্টে চালকের আসনে ভারত, অ্যাজাজের রেকর্ডের পরও চাপে কিউয়িরা]

বিশ্বকাপের প্রথম দু’ম্যাচের জঘন্য পারফরম্যান্সের পরও বোর্ড সভাপতির এমন সামান্য প্রতিক্রিয়া দেখে অনেকেই হতাশ হয়েছেন। বিশ্বকাপের ভরাডুবি নিয়ে পর্যালোচনা পর্ব স্রেফ বোর্ড প্রেসিডেন্টের এক নিরামিষ বিবৃতিতে চুকেবুকে যাবে, আর কোনও আত্মসমালোচনা হবে না, এটা যেন ঠিক মেনে নিতে পারছিলেন না ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু তারপরই এক সাক্ষাৎকারে একেবারে অন্য সুর শোনা গেল সৌরভের মুখে। বুঝিয়ে দিলেন, বিশ্বকাপে কোহলিদের পারফরম্যান্সে তিনিও বেশ হতাশ।

[আরও পড়ুন: India vs New Zealand: ভেলকি দেখাচ্ছে ওয়াংখেড়ে, প্রথম ইনিংসে মাত্র ৬২ রানে গুটিয়ে গেল নিউজিল্যান্ড]

সৌরভ বললেন,”সত্যি কথা বলতে ২০১৭ এবং ২০১৯ সালে আমরা খারাপ খেলিনি। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমরা ফাইনালে হেরেছি। ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে আমরা দুর্দান্ত খেলেছি। সবাইকে অনায়াসে হারিয়েছি। কিন্তু তারপর সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হার। একটা খারাপ দিনের জন্য সব ভাল পারফরম্যান্স জলে গেল।” এরপরই বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট বলেন, “এবারের পারফরম্যান্সে আমি খানিকটা হতাশ। আমার মনে হয়, গত কয়েক বছরে আমার দেখা সবচেয়ে খারাপ পারফরম্যান্স এটাই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে