৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘কঠিন উইকেটে টেস্ট ম্যাচ খেলতে হচ্ছে’, দেশে করোনার দাপট নিয়ে চিন্তিত সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: May 3, 2020 3:30 pm|    Updated: May 3, 2020 4:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে নিজের সাম্রাজ্য বিস্তার করে চলেছে নোভেল করোনা ভাইরাস। চিন থেকে প্রায় গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই মারণ জীবাণু। প্রতিনিয়ত নিজের দাপট দেখিয়ে চলেছে। আমেরিকা, ইতালির মতো ভয়ংকর না হলেও ভারতের পরিস্থিতি একেবারেই সন্তোষজনক নয়। রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। স্বাভাবিকভাবেই এই অবস্থায় চিন্তিত সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেটের সঙ্গেই পরিস্থিতির তুলনা করলেন তিনি।

করোনা কাঁটায় ত্রস্ত দেশ। যে কারণে দ্বিতীয়বার বেড়েছে লকডাউনের সময়সীমা। এই ভাইরাসের জন্যই বাতিল ও স্থগিত হয়ে গিয়েছে সমস্ত স্পোর্টস ইভেন্ট। প্রথম শ্রেণির ক্রিকেট-ফুটবল, শুটিং বিশ্বকাপ, আই লিগ, দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করে দিতে হয়েছে। আইপিএলের আকাশেও অনিশ্চয়তার কালো মেঘ। এশিয়া কাপ কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপও নির্ধারিত সূচিতে হবে কি না, জানা নেই। করোনার এই ভয়াল রূপকে তাই টেস্ট ক্রিকেটের সঙ্গেই তুলনা করলেন সৌরভ। বিসিসিআই প্রেসিডেন্টের মতে, কঠিন পিচে টেস্ট খেলার মতোই দেশে ভয়াবহ পরিস্থিতি।

[আরও পড়ুন: ‘দুঃস্বপ্নের মতো’, বিশ্বসেরা এই চার বোলারকে খেলতে ভয় পান রোহিত শর্মাও!]

বহু কঠিন পিচে টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে প্রাক্তন ভারত অধিনায়কের। এক-একটা বাউন্সারের সামনে দাঁতে-দাঁত কামড়ে পড়ে থাকা যে কতটা চাপের, তা বেশ ভাল জানেন সৌরভ। অনেকটা তেমনই পরিস্থিতি এখন গোটা দেশের। পুরোটাই যেন কঠিন উইকেটে পরিণত হয়েছে। সৌরভ বলেন, “কঠিন পিচে টেস্ট ম্যাচ খেলার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। বল সিমও করছে স্পিনও হচ্ছে। ব্যাটসম্যানের ভুল করার কোনও জায়গা নেই। এর মধ্যেই ব্যাট হাতে উইকেট না খুইয়েই রান করতে হবে। ম্যাচটা জিততেই হবে। আশা একটাই, সবাই মিলে লড়াই করলে আমরা জিতবই।”

করোনা মোকাবিলায় জনসাধারণের পাশে দাঁড়াতে একাধিক উদ্যোগ নিতে দেখা গিয়েছে সৌরভকে। কখনও দুস্থদের জন্য চালের ব্যবস্থা করেছেন তো কখনও ইসকনে প্রতিদিন দশ হাজার মানুষের খাবারের দায়িত্ব নিয়েছিলেন তিনি। এসবের মধ্যেও মেনে চলেছেন লকডাউনের সমস্ত নিয়ম। ক্রিকেটীয় কার্যকলাপ বন্ধ থাকায় বাড়িতে পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছেন দাদা।

[আরও পড়ুন: দু’বছর আগে তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন, বিস্ফোরক স্বীকারোক্তি শামির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement