১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দু’বছর আগে তিনবার আত্মহত্যার কথা ভেবেছিলেন, বিস্ফোরক স্বীকারোক্তি শামির

Published by: Subhamay Mandal |    Posted: May 3, 2020 9:11 am|    Updated: May 3, 2020 9:11 am

'Thought of kill myself', Mohammad Shami opens up in Instagram Live

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উনত্রিশ বছরের জীবনের সবচেয়ে কালো সময় যদি ভারতীয় পেসার মহম্মদ শামিকে (Mohammad Shami) বাছতে বলা হয়, নিঃসন্দেহে ২০১৮ সালকে বাছবেন। সে বছরই তাঁর স্ত্রী হাসিন জাহান বিস্ফোরক সব অভিযোগ এনেছিলেন ক্রিকেটার স্বামীর বিরুদ্ধে। সর্বভারতীয় মিডিয়া সেই সময় মাস কয়েক সামির পিছনে টানা পড়ে ছিল। ভারতীয় পেসার বারবার বলেছিলেন, অভিযোগ সত্যি নয়। কিন্তু কেউ শোনেনি। উলটে ক্রিকেটমহলে বলেছিল, শামি শেষ।

দু’বছর পর সেই সামিই ভারতের এক নম্বর পেসার। অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটিয়ে। কিন্তু দুর্যোগের সেই কালা সময় আজও তাড়া করে বেড়ায় শামিকে! ভারতীয় সতীর্থ রোহিত শর্মাকে (Rohit Sharma) তো শনিবার ইনস্টাগ্রাম লাইভে শামি বলে ফেললেন, সেই সময় এক বার নয়, দু’বার নয়, তিন-তিন বার আত্মহত্যা করার কথা ভেবেছিলেন তিনি! “ক্রিকেট নিয়ে ভাবতেই পারতাম না তখন,” ইনস্টাগ্রাম লাইভে রোহিতকে বলেছেন শামি। “আমার বাড়ির লোক ভয় পেত। ভাবত, আমি হুট করে চরম কিছু একটা ঘটিয়ে বসব। জীবনে যা চলছিল! রোহিত, তুমি বিশ্বাস করবে না। কিন্তু সেই সময় তিন বার আত্মহত্যা করার কথা ভেবেছিলাম আমি,” জুড়ে দিয়েছেন ভারতীয় পেসার।

[আরও পড়ুন: টাকা তুলতে লাইভ কনসার্ট ফেসবুকে, একঝাঁক বলিউড তারকার সঙ্গে শামিল কোহলি-রোহিতও]

শামি বলে দিচ্ছেন, আত্মহত্যার চিন্তা মাথায় এলেও সেটা ভাবনার স্তরেই থেকে গিয়েছিল কারণ তাঁর পরিবার। “আমাকে আমার পরিবার বুঝিয়েছিল যে, সমস্ত সমস্যারই সমাধান থাকে। তা সে যত বড় সমস্যাই হোক না কেন। আমার ভাই সেই সময় আমাকে খুব সাপোর্ট দিয়েছে। আমার দু’তিন জন বন্ধু চব্বিশ ঘণ্টা আমার সঙ্গে থাকত তখন,” বলে দিয়েছেন শামি। এবং কী করে ক্রিকেটে ফিরেছেন, সেটাও বলেছেন তিনি। “আমার অভিভাবকরা বলতেন, ক্রিকেটে মন দাও। এই পর্বটা ভুলে যাও। তখন থেকেই আমি ট্রেনিং শুরু করি। দেরাদুনে ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যাই। সেখানে গিয়ে ঘাম ঝরাতে থাকি।” বাকিটা? বাকিটা রূপকথা!

[আরও পড়ুন: জাতীয় দল থেকে কেন বাদ দেওয়া হল ধোনিকে? ফাঁস করলেন প্রাক্তন নির্বাচক প্রধান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে