BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয় দল থেকে কেন বাদ দেওয়া হল ধোনিকে? ফাঁস করলেন প্রাক্তন নির্বাচক প্রধান

Published by: Subhajit Mandal |    Posted: May 2, 2020 3:14 pm|    Updated: May 2, 2020 3:14 pm

Dhoni himself didn't want to play says former chief selector MSK Prasad.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জন‌্য আইপিএলের ভবিষ‌্যৎ যেমন অনিশ্চিত হয়ে পড়েছে। তেমনই একজনের ক্রিকেট কেরিয়ারও অনিশ্চয়তার মুখে পড়েছে। তিনি ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। গতবছর বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম‌্যাচ খেলেছিলেন। তারপর থেকেই ক্রিকেটের বাইরে। প্রথমে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। তারপর বছর পেরিয়ে গেলেও আর দলে ফেরা হয়নি ধোনির। কিন্তু, এহেন বিশ্বমানের তারকা কীভাবে বাদ পড়লেন? এতদিন বাদে সেই প্রশ্নের উত্তর দিলেন সেসময়ের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ (MSK Prasad)।

Dhoni

ধোনি প্রসঙ্গে বলতে গিয়ে প্রাক্তন নির্বাচক প্রধান বলছেন,”আমি নিজেও ধোনির প্রত্যাবর্তনের জন্য অপেক্ষায় ছিলাম। তার মূলত দুটি কারণ। প্রথমত আমিও ফের ধোনির সেরা সময়ের ঝলক দেখতে চেয়েছিলাম। দ্বিতীয়ত, আমি চাইছিলাম ধোনি অন্তত কিছুদিনের জন্য লোকেশ রাহুলকে পরামর্শ দিক কিপিং নিয়ে।” মাহির বাদ যাওয়া প্রসঙ্গে প্রসাদ বলছেন, “আমি একটা জিনিস স্পষ্ট করে দিতে চাই, মাহির সঙ্গে এ বিষয়ে আমরা আলোচনা করেছি। প্রথমে ও নিজেই খেলতে চায়নি কিছুদিনের জন্য। তো আমরা এগিয়ে এলাম। ঋষভ পন্থকে সুযোগ দিলাম। তখন থেকে ওকেই সুযোগ দেওয়া হচ্ছে।” প্রসাদের কথায় স্পষ্ট, ভবিষ্যতের কথা ভেবে পন্থকে (Rishav Pant) সুযোগ দিতে গিয়েই ধোনিকে আড়াল করে দেওয়া হয়েছে। প্রাক্তন নির্বাচক প্রধান মনে করছেন, লোকেশ রাহুল এখন দুর্দান্ত পারফর্ম করছেন। আর আইপিএল বাতিল হয়ে যাওয়ায় ধোনির পুরনো ফর্মও আর দেখা যায়নি। এই পরিস্থিতিতে মাহির পক্ষে কামব্যাক করা কঠিন।

[আরও পড়ুন: করোনার জের! জামিন পেয়ে গেল ২০ বছর আগের ম্যাচ গড়াপেটা কেলেঙ্কারির ‘নায়ক’]

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের আইপিএল প্রচন্ড গুরুত্বপূর্ণ হতে চলেছে ধোনির কাছে। এটাও বলা হচ্ছিল, ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমে থাকবেন কি না, সেটা ঠিক হবে আইপিএল দেখার পরই। কিন্তু আইপিএল কার্যত বাতিল হওয়ার পরই প্রশ্নটা আবারও উঠছে-তাহলে ধোনির কী হবে? সুনীল গাভাসকর, কপিল দেবের মতো প্রাক্তদের মতে, এতদিন পর যদি ফিরেও আসে, তাহলেও কাজটা ধোনির পক্ষে সহজ হবে না। প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও সেকথাই বলছেন। তাঁর কথায় লোকেশ রাহুল এখন যে ফর্মে খেলছেন, তাতে ধোনির পক্ষে ফিরে আসাটা আর সহজ হবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে