২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ওঁকে এভাবে অবসরের দিকে ঠেলে দেবেন না’, ধোনির পাশে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক

Published by: Subhajit Mandal |    Posted: April 12, 2020 10:39 am|    Updated: April 12, 2020 10:39 am

MS Dhoni has a huge amount to offer for Indian cricket: Nasser Hussain

স্টাফ রিপোর্টার: করোনার জন‌্য আইপিএলের ভবিষ‌্যৎ যেমন অনিশ্চিত হয়ে পড়েছে। তেমনই একজনের ক্রিকেট কেরিয়ারও অনিশ্চয়তার মুখে পড়েছে। তিনি ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। গতবছর বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম‌্যাচ খেলেছিলেন। তারপর থেকেই ক্রিকেটের বাইরে। ঘরোয়া ক্রিকেটে একটা ম‌্যাচেও খেলেননি। স্বাভাবিকভাবেই তাঁর অবসর নিয়ে প্রশ্ন উঠছে।

Nasser
ভারতীয় কোচ রবি শাস্ত্রী আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের আইপিএল প্রচন্ড গুরুত্বপূর্ণ হতে চলেছে ধোনির কাছে। এটাও বলা হচ্ছিল, ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমে থাকবেন কি না, সেটা ঠিক হবে আইপিএল দেখার পরই। কিন্তু আইপিএল অনিশ্চিত হওয়ার পরই প্রশ্নটা আবারও উঠছে-তাহলে ধোনির কী হবে? সুনীল গাভাসকর, কপিল দেবের মতো প্রাক্তদের মতে, এতদিন পর যদি ফিরেও আসে, তাহলেও কাজটা ধোনির পক্ষে সহজ হবে না। তবে ইংল‌্যান্ডের এক প্রাক্তন অধিনায়ক ধোনির পাশে দাঁড়িয়ে বলছেন, ভারতের প্রাক্তন অধিনায়ককে যেন অবসরের দিকে ঠেলে না দেওয়া হয়। এক চ‌্যানেলের ক্রিকেট শো’তে নাসের হুসেন (Nasser Hussain) বলেছেন, “একবার ধোনি যদি অবসর নিয়ে ফেলে, তাহলে কিন্তু আর ফিরে আসবে না। সেই ব‌্যাপারটা আমাদের মনে রাখতে হবে। আর কিছু ক্রিকেটার প্রজন্মে একবারই আসে। তাই তাদের অবসরের দিকে ঠেলে দেওয়া উচিত নয়। ধোনি এই মুহূর্তে মানসিকভাবে কী অবস্থায় রয়েছে, সেটা একমাত্র শুধু ও নিজেই বলতে পারবে।” হুসেন মনে করন, ভারতীয় ক্রিকেটে ধোনির এখনও অনেক কিছু দেওয়ার রয়েছে। বলছেন, “আমি ধোনিকে যা দেখেছি, তাতে আমার মনে হয় ভারতীয় ক্রিকেটে এখনও অনেক কিছু দেওয়ার আছে ওর।”

[আরও পড়ুন: দুস্থদের মুখে খাবার তুলে দিচ্ছে দিল্লি পুলিশ, ভিডিও পোস্ট করে প্রশংসা বিরাট কোহলির]

গত বিশ্বকাপে ধোনি একটা-দুটো ক্ষেত্রে ধোনি যে একটু ভুল করে ফেলেছিলেন, সেটাও বলেছেন ইংল‌্যান্ডের প্রাক্তন অধিনায়ক। হুসেন বলছেন, “হ‌্যাঁ, একটা-দুটো ক্ষেত্রে রান তাড়ার করার সময় একটু ভুল করে ফেলেছিল। শুরু থেকে ডিফেন্ড করে যাচ্ছিল। অদ্ভুতভাবে শেষপর্যন্ত সেটাও করে যায়। রান তোলার গতি বাড়াতে পারেনি। সেটা ওই এক-দু’বারই। এছাড়া ধোনি খুব ভাল। দুর্দান্ত প্রতিভা। তাই আপনারা কী চাইছেন, সেই ব‌্যাপারে সতর্ক থাকা উচিত।”

[আরও পড়ুন: লকডাউনের মধ্যে জুনিয়রদের কোচিং করাচ্ছেন ধোনি-অশ্বিন! অবাক নেটিজেনরা]

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে পাশে পেলেও আর এক প্রাক্তন ভারতীয় তারকা কৃষ্ণমাচারি শ্রীকান্ত (Krishnamachari Srikkanth) অবশ্য মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনির টিমে থাকার সম্ভাবনা খুব কম। বরং তিনি চান লোকেশ রাহুল উইকেট কিপার হিসাবে বিশ্বকাপে খেলুক। বলছিলেন, “কে কী বলছে, আমি জানি না। তবে ধোনির পক্ষে কাজটা খুব কঠিন হয়ে গেল, সেটা বলে দেওয়াই যায়। দেখা যাক এখন কী হয়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে