১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টাকা তুলতে লাইভ কনসার্ট ফেসবুকে, একঝাঁক বলিউড তারকার সঙ্গে শামিল কোহলি-রোহিতও

Published by: Sulaya Singha |    Posted: May 2, 2020 5:05 pm|    Updated: May 2, 2020 5:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষ একা নয়। দুর্দিনে প্রত্যেকে প্রত্যেকের পাশে আছে। দরিদ্র-দুস্থ পরিবারগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বারবার সে প্রমাণ দিয়েছে দেশবাসী। খেলা, বিনোদুনিয়ার তারকারা তো বটেই, সাধারণ মানুষও নিজেদের সাধ্যমতো সাহায্য করে চলেছেন। উদ্দেশ্য একটাই। করোনার আবহে কেউ যেন অভুক্ত না থাকেন। কেউ যেন বিনা চিকিৎসায় প্রাণ না হারান। এই উদ্যোগে বিশেষ ভূমিকা পালন করছে ফেসবুকও। সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অর্থ জোগাড় করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার কাছে তা পৌঁছে দিতে বদ্ধপরিকর মার্ক জুকারবার্গের সংস্থা। এবার ফেসবুকের ভারচুয়াল কনসার্টে শামিল বিরাট কোহলি, রোহিত শর্মারাও।

ভাবছেন তো, কী এই ভারচুয়াল কনসার্ট? আসলে দেশজুড়ে লকডাউনে বাড়িই এখন সবচেয়ে সুরক্ষিত স্থান। বন্ধ সমস্ত অনুষ্ঠান-আয়োজন। আর তাই অনলাইনেই কনসার্টের আয়োজন করা হয়েছে। অর্থাৎ মানুষ বাড়ি বসে মোবাইলের স্ক্রিনে চোখ রেখেই উপভোগ করতে পারবেন গোটা একটি লাইভ শো। মনোরঞ্জন তো হবেই, সেই সঙ্গে যে অর্থ উঠে আসবে, তা তুলে দেওয়া হবে গিভ ইন্ডিয়া ফাউন্ডেশনের হাতে। যা দরিদ্রদের প্রয়োজনে খরচ করা হবে। এমনই বিরাট মাপের এক কনসার্টের আয়োজন করেছে ফেসবুক। যার পোশাকি নাম আই ফর ইন্ডিয়া (IForIndia)। রবিবার ঠিক সন্ধে সাড়ে ৭টায় শুরু লাইভ কনসার্ট। সাড়ে চার ঘণ্টা ধরে ভারচুয়াল দুনিয়ার বাসিন্দাদের মনোরঞ্জন করবেন বলিদুনিয়ার তাবড় তাবড় তারকারা। সুপারস্টার শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার, অনুষ্কা শর্মা, ঐশ্বর্য রাই বচ্চন, মাধুরি দীক্ষিত, প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের মতো সেলেবরা লাইভ পারফর্ম করবেন। এআর রহমান, অরিজিৎ সিং, সোনু নিগম, শ্রেয়া ঘোষাল, সুনিধি চৌহানের মতো গায়ক-গায়িকাদের পারফরম্যান্স দেখা যাবে বাড়ি বসেই। বিনোদুনিয়ার তারকাদের সঙ্গে এই মহৎ কর্মযজ্ঞে হাজির ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং দলের ডেপুটি রোহিত শর্মাও। লকডাউনের মধ্যে এমন দুর্দান্ত আয়োজন ইতিমধ্যেই দেশজুড়ে সাড়া ফেলে দিয়েছে।

[আরও পড়ুন: জাতীয় দল থেকে কেন বাদ দেওয়া হল ধোনিকে? ফাঁস করলেন প্রাক্তন নির্বাচক প্রধান]

এই অভাবনীয় আয়োজনের সাক্ষী থাকতে প্রত্যেককে আহ্বান জানিয়েছেন ভারত অধিনায়ক। ইনস্টাগ্রামে কনসার্টের একটি পোস্ট করেন তিনি। লেখেন, “সপ্তাহ দুয়েক আগে থেকেই দেশের সবচেয়ে বড় কনসার্টের আয়োজন করছি। লকডাউনে বাড়িতে থাকা মানুষগুলির জন্যই এই বিশেষ উদ্যোগ। পাশাপাশি এর মধ্যে দিয়ে করোনা-যোদ্ধাদেরও কুর্নিশ জানানো হবে। আর কনসার্ট থেকে জোগাড় হওয়া অর্থ দুস্থদের প্রয়োজনে ব্যবহার করা হবে। কিন্তু অনুষ্ঠানের ক’দিন আগেই আমরা দুই তারকাকে হারালাম। ইরফান খান ও ঋষি কাপুর। জীবনটা এমনই। কিন্তু আমাদের কাজটা আমাদের করে যেতেই হবে। তাই সকলে একজোট হয়ে গলা মেলাব। লড়ব করোনার বিরুদ্ধে। আপনারাও এগিয়ে আসুন। অনুদান দিন।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Two weeks ago, we started work on India’s biggest concert. To entertain people who are locked-down at home. To pay tribute to those who work on the frontlines while we work from home. And to raise funds for those who have no work and no home. And when we were just days away from the concert, we lost two of our leading lights: #IrrfanKhan and #RishiKapoor. A stark reminder that life is fleeting. We must play our part. And keep the show going. So with a prayer in our hearts and a song on our lips, we bring you #IFORINDIA the concert for our times. 3rd May, 7:30pm IST. Watch it LIVE worldwide on Facebook. 100% of proceeds go to the India COVID Response Fund set up by @give_india Tune in. Donate now. Do your bit. Link in bio. #SocialForGood

A post shared by Virat Kohli (@virat.kohli) on

একসঙ্গে লড়াই করলে তবেই নির্মূল করা যাবে মারণ ভাইরাসকে। আর তাই লকডাউনের আবহে ঐক্যবদ্ধ তারকারা। এমন ঝাঁ চকচকে অনুষ্ঠানের সাক্ষী হতে ভুলবেন না যেন। আর তাকে সফল করতে অবশ্যই সাধ্যমতো অর্থ অনুদান দিন।

[আরও পড়ুন: করোনার জের! জামিন পেয়ে গেল ২০ বছর আগের ম্যাচ গড়াপেটা কেলেঙ্কারির ‘নায়ক’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement