BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

লকডাউনের মেয়াদ বাড়ায় ফের পিছল আইপিএল? টুর্নামেন্ট নিয়ে বড়সড় আপডেট দিলেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2020 11:19 am|    Updated: April 12, 2020 11:19 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে উর্ধ্বমুখী করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। কোনওভাবেই বাগে আনা যাচ্ছে না মারণ ভাইরাসকে। সেই কারণেই লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে একাধিক রাজ্য। গোটা দেশে লকডাউনের সময়সীমা বৃদ্ধির ঘোষণা শীঘ্রই করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমন পরিস্থিতিতে আইপিএল আয়োজন নিয়ে নতুন করে প্রশ্নচিহ্ন তৈরি হল।

গত ২৯ মার্চ টুর্নামেন্ট শুরুর কথা ছিল। করোনার কোপে তা পিছিয়ে দেওয়া হয়। ঠিক হয়, ১৫ এপ্রিল শুরু হবে আইপিএল ১৩। কিন্তু কোথায় কী। ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের জেরে বিশ বাঁও জলে টুর্নামেন্টের ভবিষ্যৎ। এই অবস্থায় বিদেশি তারকাদের না দেশে আগমন সম্ভব, আর না ম্যাচ আয়োজন করা সম্ভব। তাই টুর্নামেন্ট যে ফের পিছিয়ে যাচ্ছে, তা আন্দাজ করাই যায়। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথায় অন্তত সেই ইঙ্গিত স্পষ্ট।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যেই প্র্যাকটিসে! বিতর্কে জড়িয়ে ক্ষমা চেয়ে নিলেন রোনাল্ডো]

বলেন, “গোটা পরিস্থিতির উপর আমরা নজর রাখছি। এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। আর বলার কিছু নেইও। বিমান পরিষেবা বন্ধ, মানুষ গৃহবন্দি। অফিস বন্ধ। কেউ কোথাও যেতে পারছে না। মনে হচ্ছে, মে’র অর্ধেক পর্যন্ত এই অবস্থাই থাকবে। ক্রিকেটাররা কীভাবে এক জায়গা থেকে অন্য জায়গা যাবে? খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, আইপিএল কেন এখন কোনওরকম স্পোর্টস ইভেন্টই আয়োজন সম্ভব নয়।”

কিন্তু প্রশ্ন হল পিছিয়ে গেলেও কবে বসবে আইপিএলের আসর? আদৌ বসবে তো? সৌরভের উত্তর, “সোমবার বিসিসিআই (BCCI) কর্তাদের সঙ্গে কথা বলব। তারপর এ নিয়ে আপডেট দেব। তবে সত্যি কথা বলতে কী, গোটা বিশ্ব যখন একসঙ্গে থমকে যায়, তখন আর খেলার ভবিষ্যৎ কী করে থাকবে!” সৌরভের মন্তব্যে ইঙ্গিত মেলে, আইপিএল নিয়ে শীঘ্র নতুন দিনক্ষণ ঘোষণা হতেও পারে। কিংবা আদৌ টুর্নামেন্ট হবে কি না, তা নিশ্চিত করতে পারে ভারতীয় বোর্ড। গত মাসে টুর্নামেন্ট নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির ভিডিও কনফারেন্সে বৈঠক হওয়ার কথা ছিল বিসিসিআইয়ের। কিন্তু করোনার জেরে তাও বাতিল হয়ে যায়।

[আরও পড়ুন: ‘ওঁকে এভাবে অবসরের দিকে ঠেলে দেবেন না’, ধোনির পাশে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement