১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ঘিরে শহরে চড়ছে উত্তেজনার পারদ, ইডেন পরিদর্শনে খোদ সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: November 19, 2021 9:25 pm|    Updated: November 19, 2021 9:25 pm

BCCI president Sourav Ganguly visits Eden Gardens ahead of India vs New Zealand match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’বছর পর ফের শীতের আমেজে তিলোত্তমায় ফিরছে ক্রিকেট। আর সেই ম্যাচ ঘিরেই উত্তেজনার পারদ চড়ছে। টিকিট কাটার জন্য বুকিং কাউন্টারেও লাইন পড়েছে। আর ম্যাচের ঠিক দু’দিন আগে ইডেনে (Eden Gardens) এসে প্রস্তুতি সরেজমিনে দেখে গেলেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়।

রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ লড়াইয়ে নামবে ভারত। তার জন্য সেজে উঠেছে ক্রিকেটের নন্দনকানন। কোভিডবিধি মেনে স্টেডিয়ামে প্রবেশ করবেন দর্শকরাও। তাই শেষ মুহূর্তের জোরদার প্রস্তুতি চলছে। আর সেই ম্যাচের আগে ইডেনের ইতি-উতি ঘুরে দেখলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। কথা বললেন পিচ প্রস্তুতকারক এবং ম্যাচ আয়োজনের দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গেও।

[আরও পড়ুন: আইপিএলের পর এবার নতুন লিগের সঙ্গে যুক্ত হচ্ছেন শাখরুখ খান-নীতা আম্বানিরা]

এদিন বিকেলে ইডেনে যান সৌরভ। স্টেডিয়ামে পা রেখেই সোজা চলে যান মাঠে। তখন সেখানে ছিলেন পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায়। তাঁর সঙ্গে বেশ খানিকক্ষণ কথা বলেন দাদা। এরপর মাঠে আসতে দেখা যায় সৌরভের দাদা তথা সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। ম্যাচ আয়োজনের দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গেও কথাবার্তা হয় সৌরভের বলে খবর। তবে তাঁর পৌঁছনোর আগেই এসেছিলেন পুলিশ কমিশনার সৌমেন মিত্রও। ম্যাচের দিনের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখেন তিনি ও তাঁর সঙ্গে হাজির আধিকারিকরা। দু’দলের ড্রেসিংরুম থেকে শুরু স্টেডিয়ামের আনাচে-কানাচে পরীক্ষা করে দেখা হয়।

match
ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের টিকিট

উল্লেখ্য, এই ম্যাচের জন্য রবিবার রাতে অতিরিক্ত মেট্রো পরিষেবা মিলবে বলে কর্তৃপক্ষের তরফে বৃহস্পতিবারই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, আপ এবং ডাউনে ২টি অতিরিক্ত মেট্রো চলবে ওই রাতে। রাত সাড়ে ১০টায় এসপ্ল্যানেড থেকে কবি সুভাষ এবং এসপ্ল্যানেড থেকে দক্ষিণেশ্বরে যাওয়ার দু’টি অতিরিক্ত মেট্রো পাবেন ইডেনে ম্যাচ দেখতে আসা যাত্রীরা। তবে টোকেন ব্যবহার করা যাবে না। যাত্রীদের যাতায়াতের জন্য স্মার্ট কার্ডই ব্যবহার করতে হবে। দক্ষিণ পূর্ব রেল এবং পূর্ব রেলের তরফেও বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ১০টা ২৫ মিনিটের বদলে ওইদিন হাওড়া-পাঁশকুড়া লোকাল ১০টা ৪৫ মিনিটে ছাড়বে।

[আরও পড়ুন: খেলবেন না আইপিএলেও, সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন ডিভিলিয়ার্স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে