BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে খেলবেন ভারতীয়রাও! শর্তসাপেক্ষে অনুমতি দিতে পারে BCCI

Published by: Abhisek Rakshit |    Posted: April 21, 2021 6:48 pm|    Updated: April 21, 2021 7:39 pm

BCCI to allow U23 players to participate in The Hundred tournament: Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) এবং ইংলিশ কাউন্টি ক্রিকেট বাদে অন্যান্য কোনও দেশের বোর্ড আয়োজিত টুর্নামেন্টে খেলার সুযোগ পান না ভারতীয় ক্রিকেটাররা। কারণ সেক্ষেত্রে প্রয়োজন হয় বিসিসিআইয়ের অনুমতি। তবে এবার নিজেদের পূর্বের অবস্থানে বদল আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামিদিনে ইংল্যান্ডে আয়োজিত ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে অনূর্ধ্ব-২৩ ভারতীয় ক্রিকেটারদের খেলার অনুমতি দিতে পারে BCCI। এমনটাই খবর বোর্ডসূত্রে।

টি-টোয়েন্টি ক্রিকেটের পর আরও দু’টো ফর্ম্যাট এসেছে ক্রিকেটে। টি-টেন এবং দ্য হান্ড্রেড। টি-টেন হল প্রতি ইনিংসে দশ ওভারের খেলা এবং দ্য হান্ড্রেড হল প্রতি ইনিংসে ১০০ বলের খেলা। এদিকে, আইপিএলের ক্ষেত্রে সূচিতে বদল করা হোক কিংবা খেলোয়াড়দের কোটি টাকার এই টুর্নামেন্টে অংশগ্রহণের অনুমতি, বরাবরই ভারতীয় ক্রিকেট বোর্ডের পাশে থেকেছে ইসিবি বা ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আগামিদিনে আইপিএলের দলসংখ্যা বাড়লে সূচি আরও বাড়বে। সেক্ষেত্রে ইসিবির সাহায্যের প্রয়োজনও পড়তে পারে ভারতীয় বোর্ডের। পাশাপাশি ইংল্যান্ডে খেলার সুযোগও পাবেন দেশের তরুণ ক্রিকেটাররা। আর সেই সমস্ত দিক চিন্তা করেই এই টুর্নামেন্টে অংশ নিতে ক্রিকেটারদের ছাড়তে চলেছে বিসিসিআই।

[আরও পড়ুন: চিকিৎসার জন্য কলকাতায় আসা বাংলাদেশি ফুটবলারের পাশে প্রীতম কোটাল]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, “দ্য হান্ড্রেড টুর্নামেন্টে খেলার জন্য বিসিসিআইয়ের পক্ষ থেকে নির্দিষ্ট বয়সসীমা পর্যন্ত ক্রিকেটারদের অনুমতি দেওয়া হতে পারে।” এর সঙ্গেই তিনি জানান, আগামী বছর থেকেই দশ দলের আইপিএল আয়োজন করতে চলেছে বিসিসিআই। সেক্ষেত্রে অন্যান্য ক্রিকেট বোর্ডের সাহায্যও দরকার সৌরভদের। আর সেকারণেই এমন সিদ্ধান্ত নেওয়া। প্রসঙ্গত, এর আগে ইংল্যান্ডের সীমিত ওভার তথা আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যান সম্প্রতি বলেছিলেন, ভারতীয় ক্রিকেটারদের অনেকেই দ্য হান্ড্রেড নামে ওই টুর্নামেন্ট খেলতে ইচ্ছুক। যদিও কোনও নাম তিনি জানাননি।বলেছিলেন, “আমি এমন অনেক ভারতীয় ক্রিকেটারদের জানি, যারা দ্য হান্ড্রেড (The Hundred) খেলতে আগ্রহী। ওরা নানা দেশে যেতে চায়। গিয়ে ক্রিকেট খেলতে চায়। সে সব দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে চায়। আমার মতে, ওরা খেললে এই ধরনের টুর্নামেন্টও উপকৃত হবে।”

[আরও পড়ুন: চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া নাইটরা, বাদ পড়তে পারেন শাকিব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement