১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দিব্যি চলছে IPL, অথচ মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ বাতিলের চিন্তাভাবনা করছে BCCI

Published by: Sulaya Singha |    Posted: April 28, 2021 8:37 pm|    Updated: April 28, 2021 9:09 pm

BCCI to cancel Women's T20 Challenge this year amidst surge in COVID-19 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরামারী আবহে কোটি কোটি টাকা খরচ করে দিব্যি চলছে আইপিএল। অথচ করোনার কারণেই এবার মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ বাতিলের ভাবনাচিন্তা করছে বিসিসিআই (BCCI)।

দেশে বেড়েই চলেছে নোভেল করোনা ভাইরাসের (Corona Virus) প্রকোপ। প্রতিদিনই আক্রান্তের সংখ্যার রেকর্ড তৈরি হচ্ছে। উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে ব্যক্তিগত কারণ দেখিয়ে একাধিক বিদেশি ক্রিকেটার দেশে ফিরে গিয়েছেন। অজি তারকারা আবার বাড়ি ফিরে অতিমারীর মধ্যে আইপিএল চলা নিয়ে প্রশ্নও তুলেছেন। কিন্তু ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav ganguly) সাফ জানিয়ে দিয়েছেন, নির্ধারিত সূচি মেনেই হবে টুর্নামেন্ট। কিন্তু মহিলা ক্রিকেটের ক্ষেত্রে একেবারে উলটো পথে হাঁটতে পারে বোর্ড বলেই শোনা যাচ্ছে। আইপিএলের প্লে-অফ চলাকালীন মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু হয়ে থাকে। কিন্তু যা খবর, এই টুর্নামেন্ট স্থগিত করে দিতে পারে বোর্ড। এমনকী বাতিল করে দেওয়ার সম্ভাবনাও রয়েছে।

[আরও পড়ুন: এর নামই বন্ধুত্ব, প্রাক্তন সতীর্থ কার্তিককে করোনার ওষুধের ব্যবস্থা করে দিলেন গম্ভীর]

চলতি বছর জুনে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে হরমনপ্রীত কৌরদের। তার আগে টি-টোয়েন্টি চ্যালেঞ্জকেই প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছিলেন ক্রিকেটাররা। কিন্তু ভারতীয় বোর্ড টুর্নামেন্ট বাতিল কিংবা স্থগিত করলে তাঁদের সেই প্রস্তুতি ধাক্কা খাবে বইকী। নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় প্রমিলাবাহিনীর এক সদস্যা দুঃখপ্রকাশ করে বলেন, “এটা আমাদের জন্য নিঃসন্দেহে একটা খারাপ খবর। ভেবেছিলাম, ইংল্যান্ডের বিরুদ্ধে ভালভাবে প্র্যাকটিস করার সুযোগ পাওয়া যাবে। কিন্তু এখন মনে হচ্ছে সেসব কিছুই হবে না। বিষয়টা জানার জন্য বোর্ডকে বহুবার ফোন করা হয়েছে। কিন্তু কোনও উত্তর মেলেনি। এটাই আমাদের শেষ প্রত্যাশার জায়গা ছিল।” বোঝাই যাচ্ছে, পুরুষ ও মহিলা ক্রিকেট নিয়ে বোর্ডের এই বৈষম্যে অসন্তুষ্ট প্রমিলাবাহিনী।

প্রসঙ্গত, ২০১৭ সাল থেকে শুরু হয়েছিল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। আইপিএল (IPL) প্লে অফের ফাঁকেই এই ম্যাচ হত। যেখানে তিনটি দল একে অপরের মুখোমুখি হয়। কিন্তু করোনা আবহে নতুন করে এবার এর আয়োজন করতে চাইছে না বোর্ড।

[আরও পড়ুন: টাকার জন্য মহামারীতেও IPL খেলছেন অজি ও ইংলিশ ক্রিকেটাররা, তীব্র কটাক্ষ প্রাক্তন তারকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement