BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বিরাট-রোহিত দ্বন্দ্ব নিয়ে তদন্তের ইঙ্গিত বিসিসিআইয়ের! বদলানো হতে পারে অধিনায়ক

Published by: Subhajit Mandal |    Posted: July 15, 2019 3:15 pm|    Updated: July 15, 2019 7:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট দল যে দুই শিবিরে বিভক্ত তা এখন ওপেন সিক্রেট। বিভিন্ন সংবাদ মাধ্যমের অন্তর্তদন্তে উঠে এসেছে বিরাট কোহলি এবং রোহিত শর্মা, দলের দুই হেভিওয়েটের নেতৃত্বে দুই শিবিরে বিভক্ত হয়ে গিয়েছেন ক্রিকেটাররা। এই বিভেদ যে ভারতীয় দলের ড্রেসিং রুমের পরিবেশের জন্য ক্ষতিকর তা এবার অনুধাবন করতে পেরেছে বিসিসিআইও। তাই দলের এই তথাকথিত অন্তর্দ্বন্দ্ব নিয়ে তদন্তের ইঙ্গিত দিলেন বোর্ডের এক আধিকারিক।

[আরও পড়ুন: বিশ্বকাপের ‘জেন্টলম্যান’ উইলিয়ামসন, ক্রিকেটপ্রেমীদের ভালবাসাই উপহার ট্র্যাজিক নায়কের]

কোচ রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি টিমে স্বেচ্ছাচার চালাচ্ছেন। সেই সব ক্রিকেটাররাই দলে সুযোগ পাচ্ছেন যাঁরা শাস্ত্রী-কোহলিকে তৈলমর্দন করে চলেন। দলের অধিকাংশ ক্রিকেটারই বিরাটদের এই আধিপত্য মানতে পারছেন না। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর এসব অভিযোগেই তোলপাড় ভারতীয় ক্রিকেট মহল। এবার এই যাবতীয় অভিযোগ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিল বিসিসিআই। দলের পারফরম্যান্স খতিয়ে দেখতে বিসিসিআইয়ের প্রশাসক প্যানেলের প্রধান বিনোদ রাই যে বৈঠক ডাকছেন, তাতেই খতিয়ে দেখা হবে যাবতীয় অভিযোগ। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিক এক সংবাদসংস্থাকে বলেছেন, “আপনারা জানেন বিনোদ রাই একটি বৈঠক ডেকেছেন। ওই বৈঠকে দলের পারফরম্যান্স সংক্রান্ত যাবতীয় বিষয় খতিয়ে দেখা হবে। এই যে গুজবগুলো ছড়াচ্ছে, সেই সব গুজবের সত্যতা কী তা জানাটা খুব জরুরি।”

[আরও পড়ুন: বিশ্বজয় করেও উইলিয়ামসনের কাছে ক্ষমা চাইলেন ম্যাচের সেরা স্টোকস]

শুধু তাই নয়, ওই আধিকারিকই ইঙ্গিত দিয়েছেন ২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলের অধিনায়কও পরিবর্তন করা হতে পারে। তিনি বলেন, “এটাই সঠিক সময় ৫০ ওভারের অধিনায়কত্ব রোহিতের হাতে তুলে দেওয়ার। বর্তমান অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টকে প্রত্যেক ক্রিকেটারই সমর্থন করছেন। কিন্তু, এখন সময় ভবিষ্যতের পরিকল্পনা করার। প্রত্যেকটা ভাল দলই সেটা করে। আমাদের বর্তমান পরিকল্পনাগুলিকে নতুন রূপ দিতে হবে। আমরা বুঝতেই পেরেছি, দলের কিছু কিছু জায়গায় খামতি থাকছে, সেগুলি বদলানো দরকার। আর সেই কাজে রোহিতই এই মুহূর্তে সেরা ব্যক্তি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement