BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হারের কারণ কী? দেশে ফিরলেই কোহলি-শাস্ত্রীর কাছে কৈফিয়ত চাইবে বোর্ড

Published by: Subhajit Mandal |    Posted: July 13, 2019 10:12 am|    Updated: July 13, 2019 10:12 am

BCCI to grill coach Ravi Shastri and skipper Virat Kohli

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স-এর (সিওএ) প্রশ্নের মুখে পড়তে হবে বিরাট কোহলি ও রবি শাস্ত্রীকে। বিশ্বকাপের দল নির্বাচন থেকে শুরু করে সেমিফাইনালে মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং অর্ডার–সব কিছুই উঠে আসতে পারে কোচ-ক্যাপ্টেনের সঙ্গে সিওএ-র আসন্ন বৈঠকে।

[আরও পড়ুন: ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে, থ্রি লায়ন্সের হোম কামিংয়ের অপেক্ষায় ইংল্যান্ড]

বিনোদ রাইয়ের নেতৃত্বে সিওএ-র বাকি সদস্যরা হলেন ডায়ানা এডুলজি ও লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) রবি থোরগে। রাই সিঙ্গাপুর থেকে সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “কোচ ও ক্যাপ্টেন দেশে ফিরলে আমরা অবশ্যই বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে ওঁদের সঙ্গে কথা বলব। আমি কবে এই বৈঠক হবে সেটা এখনই বলতে পারছি না। তবে আলোচনার সময় নির্বাচক কমিটির প্রধানের সঙ্গেও কথা বলব আগামী পরিকল্পনা নিয়ে।” বিরাট ও ভারতীয় দলের বাকি সদস্যরা রবিবার লন্ডন থেকে মুম্বইয়ের উড়ান ধরবেন। সিওএ প্রধান আসন্ন বৈঠক নিয়ে বিস্তারিত কিছু না জানালেও এটা বলেছেন যে, ভারতের বিশ্বকাপ দৌড় সবে শেষ হয়েছে। কিন্তু এখনও ঠিক হয়নি কবে কোথায় তাঁরা আলোচনায় বসবেন।

[আরও পড়ুন: কোহলিরা হারলেও হারেনি ক্রিকেট স্পিরিট, বিশ্বকাপ ফাইনালে গ্যালারি ভরাবেন ভারতীয়রাই]

বোর্ড সূত্রে যা জানা যাচ্ছে তাতে শাস্ত্রী, বিরাট ও নির্বাচক প্রধান প্রসাদের সামনে অনেকগুলি প্রশ্ন রাখা হবে। আম্বাতি রায়ডুর প্রসঙ্গ অবশ্যই উঠবে। জিজ্ঞাসা করা হতে পারে যে চার নম্বর জায়গা নিয়ে নির্বাচকরা যদি নিশ্চিত হতে না’ই পারেন, তাহলে বিশ্বকাপের আগে তাঁকে নিয়মিত খেলানো হয়েছিল কেন? রায়ডুকে রিজার্ভ লিস্টে রাখার পরও রিজার্ভ লিস্টে থাকা রায়ডুকে উপেক্ষা করে ডেকে নেওয়া হয়েছিল ওপেনার ময়াঙ্ক আগরওয়ালকে। দ্বিতীয় প্রশ্ন উঠে আসতে পারে বিশ্বকাপ দলে তিন জন উইকেটকিপারের থাকা নিয়ে। ধোনি তো ছিলেনই, সঙ্গে ছিলেন কার্তিক ও ঋষভ। এছাড়াও জানতে চাওয়া হতে পারে সেমিফাইনালে ধোনিকে সাত নম্বরে ব্যাট করতে পাঠানো হল কেন? শোনা যাচ্ছে, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার নাকি কোচ শাস্ত্রীর অনুমতি নিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে