৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্যস্ত থাকবেন কোহলি-রোহিতরা, এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠাবে BCCI!

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2021 1:24 pm|    Updated: March 9, 2021 2:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে অদ্ভুত সমস্যার মুখে ভারতীয় ক্রিকেট দল। এমনিতেই চলতি বছরে ঠাসা ক্রীড়াসূচি ছিল ভারতের। তার সঙ্গে যুক্ত হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনাল। যার জেরে টিম ইন্ডিয়ার এশিয়া কাপে খেলা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়েছে। কারণ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং এশিয়া কাপ কার্যত একই সময়ে হওয়ার কথা। বিসিসিআই (BCCI) সূত্রের খবর, ভারতীয় দল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপকে বেশি গুরুত্ব দিচ্ছে। সেক্ষেত্রে এশিয়া কাপে পাঠানো হতে পারে দ্বিতীয় সারির ভারতীয় দল।

সদ্যই ইংল্যান্ডকে ঘরের মাঠে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত। যা কিনা আগামী ১৮ থেকে ২২ জুন আয়োজিত হওয়ার কথা। ঘটনাচক্রে জুন মাসেই হওয়ার কথা এশিয়া কাপ। শেষবার এশিয়া কাপ হয়েছিল ২০১৬ সালে। করোনা পরিস্থিতিতে গতবছর এই টুর্নামেন্ট পিছিয়ে দিতে হয়েছিল। তাই এবার কোনওভাবেই এই টুর্নামেন্ট বাতিল করতে চায় না এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তাদের পরিকল্পনা অনুযায়ী শ্রীলঙ্কায় জুনের মাঝামাঝি ৬ দলের এশিয়া কাপ হওয়ার কথা। সেই পরিকল্পনায় সম্মতি ছিল বিসিসিআইয়েরও। কিন্তু জট পাকাল ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠায়। আসলে, এবছরের মাঝামাঝি ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ খেলার কথা ভারতের। তারপর খেলার কথা টি-২০ বিশ্বকাপ। তাই জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে গিয়ে করোনা পরিস্থিতির জন্য ইংল্যান্ডেই থেকে যেতে পারেন সিনিয়র দলের তারকারা।

[আরও পড়ুন: হঠাৎ করেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম বদল, ICC-কে একহাত নিলেন শাস্ত্রী]

সেক্ষেত্রে সংশয় তৈরি হবে এশিয়া কাপ (Asia Cup) নিয়ে। তবে বোর্ড সূত্রের খবর, বিসিসিআই বিকল্প ব্যবস্থা ভেবে রেখেছে। যদি নিতান্তই টেস্ট দলের সদস্যদের ইংল্যান্ডে থেকে যেতে হয়, সেক্ষেত্রে তাঁদের বাদ দিয়েই দ্বিতীয় সারির দল পাঠাতে পারে টিম ইন্ডিয়া। সেক্ষেত্রে কোহলি, রোহিত, বুমরাহ, জাদেজা, পন্থরা হয়তো খেলবেন টেস্ট চ্যাম্পিয়নশিপ। তুলনায় তরুণ ভারতীয় দলকে পাঠানো হতে পারে এশিয়া কাপে। যে দলের নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা আছে লোকেশ রাহুল বা শ্রেয়স আইয়ারের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement