২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কবে বিশ্বকাপের দল ঘোষণা? জানিয়ে দিল বিসিসিআই

Published by: Sulaya Singha |    Posted: April 8, 2019 5:27 pm|    Updated: April 8, 2019 5:27 pm

BCCI will announce India World Cup squad on April 15

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে দীনেশ কার্তিক না ঋষভ পন্থ? চারে আম্বাতি রায়ডু না অন্য কেউ। পৃথ্বী শ’র ভাগ্যের শিকে কি ছিঁড়বে? সব প্রশ্নের উত্তর মিলবে ১৫ এপ্রিল। কারণ আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ওই দিনই ঘোষিত হবে ১৫ জনের ভারতীয় দল।

প্রথমে শোনা গিয়েছিল ২০ এপ্রিল, দল ঘোষণা করতে পারেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। তবে সোমবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কর্তা এবং প্রশাসনিক কমিটির (সিওএ) মধ্যে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী সোমবারই জানিয়ে দেওয়া হবে ইংল্যান্ড ও ওয়েলসে দেশের জার্সি গায়ে কারা প্রতিনিধিত্ব করবেন। দল ঘোষণার শেষ তারিখ ২৩ এপ্রিল। তবে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে, শেষ তারিখের দিন আষ্টেক আগেই মুম্বই থেকে দল ঘোষণা করে দেওয়া হবে।

[আরও পড়ুন: স্বার্থের সংঘাতের অভিযোগের খোলাখুলি উত্তর দিলেন সৌরভ]

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওয়ানডে সিরিজে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। এটা বোর্ডের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের সিদ্ধান্ত তো বটেই, সেই সঙ্গে দেখে নেওয়া হয়েছিল ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম। যার বিচারে বেরিয়ে আসে, রায়ডু ফর্ম হারিয়ে বসে আছেন। ফলে চার নম্বর জায়গাটা খুলে গিয়েছে। সেখানে অজিঙ্ক রাহানের নামও ভেসে ওঠে। তবে তিনি সুযোগ পাবেন কিনা, তা নিশ্চিত নয়। তাই এই চার নম্বর জায়গাটাই আলোচনার কেন্দ্রে। আর একটা জায়গা হল তৃতীয় স্পিনার। চাহাল আর কুলদীপ দলে ঢুকেই পড়েছেন। কিন্তু রবীন্দ্র জাদেজাকে নিয়ে সংশয় রয়েছে। কারণ ইংল্যান্ডের মতো দেশে স্পিনার কমিয়ে সিমার বাড়ানোর সম্ভাবনা থেকে যায়। বিশেষ করে বুমরাহ ও শামিকে সাহায্য করার মতো সিমারের খোঁজ কিন্তু চলছে।

আগামী ৩০ মে শুরু বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। বিশ্বকাপের ক’দিন আগেই শেষ হবে আইপিএল। আর চলতি টুর্নামেন্টে এখনও পর্যন্ত চূড়ান্ত ব্যর্থ বিরাট কোহলি। ছ’টি ম্যাচের ছ’টিতেই পরাস্ত হয়েছে তাঁর দল আরসিবি। ইতিমধ্যেই প্রাক্তন তারকা মাইকেল ভন বলেছেন, এমন পরিস্থিতিতে বিরাটকে বিশ্রাম দেওয়া উচিত। কারণ এই হারের প্রভাব জাতীয় দলে তাঁর নেতৃত্বে পড়লে তা টিম ইন্ডিয়ার পক্ষে সুখকর হবে না। যদিও ক্যাপ্টেন কোহলি ভাঙলেও মচকাচ্ছেন না। তবে প্রসাদ সরাসরি না বললেও এটা পরিষ্কার যে, ভরা আইপিএলের মধ্যেও দল নির্বাচনী সভার জন্য বিরাটের সময় বের করাটাও জরুরি।

[আরও পড়ুন: নিজের দলের বোলারের উপর মেজাজ হারালেন ধোনি, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে