১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেকেআরে আরও বাঙালি ক্রিকেটার চাই, পুরনো নিয়ম ফেরানোর দাবি সিএবি প্রেসিডেন্টের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 31, 2022 7:29 pm|    Updated: June 1, 2022 10:06 am

CAB President wants more Bengali players in KKR, suggest revival of rule | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেকেআরে বাঙালি ক্রিকেটারদের দেখা যায় না, ক্রিকেটপ্রেমীদের এই আক্ষেপ বহুদিনের। আইপিএলের অন্যান্য দলগুলিতে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন বাঙালি ক্রিকেটাররা। এবার এই প্রসঙ্গে সরব হলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া (CAB President)। দাবি তুললেন, প্রয়োজনে আইপিএলের পুরনো নিয়ম ফিরিয়ে আনা হোক, যাতে বাঙালি ক্রিকেটাররা কলকাতার হয়েই আইপিএল খেলতে পারেন।

আইপিএলের প্রথমদিকে কেকেআরে খেলতেন বাঙালিরা। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে ঋদ্ধিমান সাহা, সকলেই শাহরুখ খানের দলে হয়ে খেলেছেন। মহম্মদ শামি, শ্রীবৎস গোস্বামীও কেকেআরের (KKR) জার্সি গায়ে আইপিএলে খেলেছেন। কিন্তু দীর্ঘদিন ধরেই বাংলার ক্রিকেটারদের দলে নেয়নি কলকাতার দলটি। আইপিএলের অন্য দলগুলি বাঙালি খেলোয়াড়দের (Bengali Cricketers) কিনলেও কেকেআর তাঁদের প্রতি উদাসীন। সেই ধারা পালটাতে চান সিএবি প্রেসিডেন্ট। 

[আরও পড়ুন: বয়স তো সংখ্যামাত্র, ৪২ বছর বয়সে প্রথমবার ফরাসি ওপেনের শেষ চারে রোহন বোপান্না]

বত্রিশটি স্কুলকে নিয়ে আয়োজিত একটি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দেখতে গিয়েছিলেন অভিষেক ডালমিয়া (Abhishek Dalmia)। সেই সময়ই তাঁকে বলতে শোনা যায়, “বাঙালি প্লেয়ারদের কেকেআরের হয়ে খেলতে দেখলে ভাল লাগে। আইপিএলের পুরনো ‘ক্যাচমেন্ট এরিয়া নীতি’ ফিরিয়ে আনতে অনুরোধ জানিয়েছি বিসিসিআইকে।” প্রসঙ্গত, আইপিএল শুরু হওয়ার সময়ে ক্যাচমেন্ট এরিয়া নীতি বলবৎ ছিল। এই নীতি অনুসারে প্রত্যেক দলকে নিজের রাজ্য থেকে কম করে চার জন ক্রিকেটারকে দলে নিতে হবে। কিন্তু পরবর্তী সময়ে এই নীতি বাতিল করা হয়।

যে টুর্নামেন্টের ফাইনাল দেখতে গিয়ে এই কথা বলেছেন অভিষেক, সেই টুর্নামেন্টের অন্যতম স্পনসর কেকেআর। অভিষেক বলেছেন, “আশা করি তরুণ নাইটরা উঠে আসবে এই ধরনের টুর্নামেন্ট থেকে। উঠতি ক্রিকেটারদের উন্নতির জন্যই কেকেআরের দেওয়া অর্থ ব্যবহার করা হবে। প্রত্যেক স্তর থেকেই যেন ক্রিকেটারেরা উঠে আসতে পারে, সেই কারণেই এমন টুর্নামেন্টের দিকে নজর রাখা হয়।” সদ্যসমাপ্ত আইপিএলে (IPL 2022) ছয় জন বাঙালি ক্রিকেটার খেলেছিলেন। 

[আরও পড়ুন: অক্টোবরে কলকাতায় খেলতে আসছে চেলসি? ইংলিশ ক্লাবটির সোশ্যাল মিডিয়া পোস্টে বিভ্রান্তি

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে