২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপে একাই ধস নামালেন অশ্বিন, ভাঙলেন ভাজ্জির রেকর্ডও

Published by: Abhisek Rakshit |    Posted: February 14, 2021 3:21 pm|    Updated: February 14, 2021 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন অস্ট্রেলিয়া সিরিজের পুনরাবৃত্তি। চেন্নাইয়ে প্রথম টেস্টে হারের পরই দ্বিতীয় টেস্টে দুরন্ত পারফরম্যান্স করে ঘুরে দাঁড়াল টিম ইন্ডিয়া। বিরাটদের ৩২৯ রানের জবাবে ভারতীয় বোলারদের দাপটে প্রথম ইনিংসে ১৩৪ রানেই শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিংয়ের অনন্য রেকর্ড ভাঙার পাশাপাশি নিজের ঘরের মাঠেই পাঁচটি উইকেটও নিলেন রবিচন্দ্রন অশ্বিন।

এদিন ভারতের ইনিংস শেষ হয়ে যায় ৩২৯ রানে। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। প্রথম ওভারে রোরি বার্নসকে আউট করে শুরুটা করেছিলেন ইশান্ত। আর স্টুয়ার্ট ব্রডকে বোল্ড করে শেষটা করেন অশ্বিন। তাঁকে যোগ্যসঙ্গত করলেন অক্ষর প্যাটেলও। সিবলি, লরেন্স, স্টোকস, স্টোন এবং ব্রডের উইকেট পান অশ্বিন। এই নিয়ে কেরিয়ারে তিনি ২৯ বার ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন। অন্যদিকে, অক্ষর আউট করেন প্রথম টেস্টে দ্বি-শতরান করা জো রুট এবং মইন আলিকে। শেষপর্যন্ত ১৩৪ রানেই শেষ হয়ে যায় ইংরেজদের ইনিংস।

[আরও পড়ুন: আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হতে পারেন ইংল্যান্ডের এই তারকা]

পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি হরভজনকে (২৬৫) টপকে ঘরের মাটিতে সবচেয়ে বেশি উইকেটশিকারীর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন অশ্বিন (২৬৮)। এখন সামনে শুধু কিংবদন্তি লেগস্পিনার অনিল কুম্বলে (৩৫০)। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে অশ্বিন ৩৫০ উইকেটের মালিক হলেন এদিনই। 

 

[আরও পড়ুন: দ্বিতীয় টেস্টে দুরন্ত শতরানে একাধিক নজির রোহিতের, বিরাটের ঝুলিতে ‘লজ্জা’র রেকর্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement