BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় টেস্টে দুরন্ত শতরানে একাধিক নজির রোহিতের, বিরাটের ঝুলিতে ‘লজ্জা’র রেকর্ড

Published by: Abhisek Rakshit |    Posted: February 13, 2021 2:59 pm|    Updated: February 13, 2021 2:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ে (Chennai) ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুরন্ত ব্যাটিং ভারতীয় ওপেনার রোহিত শর্মার (Rohit Sharma)। একদিকে যখন গিল-কোহলিরা দ্রুত ড্রেসিংরুমে ফিরছেন, তখন দুরন্ত শতরান করে ভারতকে ম্যাচে রাখলেন ‘হিটম্যান’। সেই সঙ্গে গড়লেন একাধিক রেকর্ড। অন্যদিকে, আবার এদিন শূন্য রানে ফিরে লজ্জার রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।

চেন্নাইয়ে প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া (Team India)। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠতে এই সিরিজে বড় ব্যবধানে জিততেই হবে ভারতকে। তবে এদিন শুরুতেই দ্রুত ফিরে যান গিল। কিছুক্ষণ ক্রিজে থাকার পর আউট হয়ে যান পূজারাও। এরপর অধিনায়ক কোহলিও ‘খাতা’ খুলতে পারেননি। শূন্য রানে মইন আলির বলে বোল্ড হন তিনি। কিন্তু রোহিত যেন উলটোদিকে নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। দিনের প্রথম বল থেকেই দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন তিনি। আর শেষপর্যন্ত কাঙ্খিত শতরানটিও পেয়ে গেলেন। সেই সঙ্গে ভাঙলেন একাধিক রেকর্ড।

[আরও পড়ুন: ‘বিরাটের বোঝা কমাতে সিনিয়ররা এগিয়ে এসো’, পরামর্শ ইংল্যান্ডের প্রথম কৃষ্ণাঙ্গ ক্রিকেটারের]

এই শতরানটি রোহিতের টেস্ট কেরিয়ারের সপ্তম শতরান। আর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে চতুর্থ। এর ফলে এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি শতরানের মালিকও হয়ে গেলেন হিটম্যান। শুধু তাই নয়, টুর্নামেন্টে ওপেনার হিসেবে সবচেয়ে বেশি শতরান করার নজিরও গড়লেন। এর পাশাপাশি ৬৪-র গড়ে ৮০০ রানও করে ফেললেন গোটা টুর্নামেন্টে। এখানেই কিন্তু শেষ নয়, প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০টি ছয় মারার রেকর্ডও গড়ে ফেললেন।

একদিকে, রোহিত যেমন এরকম একাধিক রেকর্ড গড়েছেন। সেখানে বিরাট আবার একটি ‘লজ্জার’ রেকর্ড করে বসলেন। এদিন শূন্য রান করেই ফেরেন তিনি। এর ফলে ভারতীয় অধিনায়ক হিসেবে সব ধরনের ক্রিকেটে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন বিরাট (১২)। টপকে গেলেন মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) (১১)। সামনে কেবল প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) (১৩)।

[আরও পড়ুন: মহিলা রেফারিদের সঙ্গে ‘ফিস্টবাম্প’ এড়িয়ে বিতর্কে কাতারের রাজপরিবারের সদস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement