১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় নয়! চিকিৎসার অভাবে প্রাণ গিয়েছে চেতন চৌহানের, দাবি সমাজবাদী পার্টির

Published by: Subhajit Mandal |    Posted: August 23, 2020 10:18 am|    Updated: August 23, 2020 10:22 am

Chetan Chauhan died due to poor treatment, Says SP leader

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন ক্রিকেটার তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী চেতন চৌহানের মৃত্যুতে এবার চাঞ্চল্যকর অভিযোগ আনল সমাজবাদী পার্টি। সপার এক নেতার দাবি, চেতন চৌহানের মৃত্যু করোনায় হয়নি। বরং, চিকিৎসার অভাবে হয়েছে। লখনউয়ের সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। এই অভিযোগকে সামনে রেখে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সরব হয়েছেন সপা সুপ্রিমো অখিলেশ যাদবও।

গত মাসে যেদিন অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, সেদিনই জানা যায়, এই মারণ ভাইরাস থাবা বসিয়েছে প্রাক্তন ভারতীয় ওপেনার তথা উত্তরপ্রদেশের মন্ত্রী চেতন চৌহানের (Chetan Chauhan) শরীরেও। করোনা আক্রান্ত হওয়ার পর লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। সমাজবাদী পার্টির বিধান পরিষদের সদস্য সুনীল সিং সাজানের অভিযোগ ওই হাসপাতালেই তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয়। শুক্রবার উত্তরপ্রদেশের বিধান পরিষদে চেতন চৌহানের মৃত্যু নিয়ে বিস্ফোরক অভিযোগ আনেন সুনীল। তাঁর দাবি, সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে চেতন চৌহানের পাশে ভরতি ছিলেন তিনিও। সুনীল বলছেন, তিনি নিজে চেতনের সঙ্গে দুর্ব্যবহার হতে দেখেছেন। এমনকী, হাসপাতাল কর্মীরা জানতেন পর্যন্ত না যে চেতন চৌহান ভারতের হয়ে ক্রিকেট খেলেছেন এবং তিনি উত্তরপ্রদেশের মন্ত্রী। তিনি যখন নিজের পরিচয় জানালেন, তারপরও চিকিৎসক এবং নার্সরা ভ্রুক্ষেপ করেনি। এই দুর্ব্যবহার এবং চিকিৎসার অভাবকেই চেতনের মৃত্যুর কারণ হিসেবে বর্ণনা করেছেন ওই সপা নেতা।

[আরও পড়ুন: এককালে ধোনি-শচীনদের ব্যাট সারিয়ে দিতেন, বর্তমানে চরম অর্থাভাবে ভুগছেন সেই আশরাফ]

খোদ সপা সুপ্রিমো অখিলেশ যাদবও চেতনের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ নিয়ে সরব হয়েছেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বিঁধে তিনি বলছেন, “মুখ্যমন্ত্রী দাবি করছেন, তাঁর সরকার করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকার মতো প্রস্তুতি নিয়েছে। অথচ, তাঁরই মন্ত্রিসভার সদস্যের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে। খুবই দুঃখজনক।” উল্লেখ্য, দিন কয়েক সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভরতি থাকার পরই চেতনের পরিবার তাঁকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করে। কোভিড-১৯ (COVID-19) থেকে মুক্তি পাওয়ার আগেই শুক্রবার কিডনি সমস্যায় ভুগতে শুরু করেন তিনি। এবং সেখানেই তাঁর মৃত্যু হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে