BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার বিরুদ্ধে লড়াই শেষ, প্রয়াত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহান

Published by: Sulaya Singha |    Posted: August 16, 2020 6:04 pm|    Updated: August 16, 2020 6:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই হাসপাতালের বেডে শুয়ে লড়াইটা চালিয়ে যাচ্ছিলেন। দাঁতে দাঁত চেপে যেমন ক্রিজে লড়তেন, অনেকটা সেভাবেই। কিন্তু শেষমেশ মৃত্যুর কাছে হার মানলেন। প্রয়াত ভারতের প্রাক্তন ওপেনার চেতন চৌহান।

গত মাসে যেদিন অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, সেদিনই জানা যায়, এই মারণ ভাইরাস থাবা বসিয়েছে প্রাক্তন ভারতীয় ওপেনার তথা উত্তরপ্রদেশের মন্ত্রী চেতন চৌহানের (Chetan Chauhan) শরীরেও। করোনা আক্রান্ত হওয়ার পর লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। পরে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয় চৌহানকে। কোভিড-১৯ (COVID-19) থেকে মুক্তি পাওয়ার আগেই শুক্রবার কিডনি সমস্যায় ভুগতে শুরু করেন তিনি। রক্তচাপও স্বাভাবিক ছিল না। সেই কারণেই সময় নষ্ট না করে চিকিৎসকরা তাঁকে লাইফ সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেন। শনিবারও তাঁর অবস্থা বেশ সংকটজনক ছিল। রবিবার জীবনযুদ্ধে হার মানলেন ৭৩ বছরের তারকা।

[আরও পড়ুন: জানেন, ১৫ আগস্ট সন্ধে ঠিক ৭টা ২৯ মিনিটেই কেন অবসরের সিদ্ধান্ত নিলেন ধোনি?]

১৯৬৯ সালে অভিষেক করে দেশের হয়ে চল্লিশটা টেস্ট ও সাতটা ওয়ানডে খেলেছেন চেতন। টেস্টে দু’হাজারের উপর রান আছে। টেস্টে এক সময় সুনীল গাভাসকরের সঙ্গে জুটি বেঁধে ওপেন করেছেন। দু’জন তিন হাজারের উপর রান করেছেন জুটি বেঁধে। ১৯৮১ সালে অর্জুন সম্মান পেয়েছিলেন। ক্রিকেটের পাশাপাশি রাজনৈতিক আঙিনায় পা রেখেও সফল হয়েছিলেন। দু’বার লোকসভা প্রার্থী হিসেবে জেতেন উত্তরপ্রেদেশের আমরোহা থেকে। বছর দুয়েক আগে উত্তরপ্রদেশের ক্রীড়ামন্ত্রীর ভূমিকাতেও দেখা গিয়েছিল তাঁকে। এহেন ব্যক্তিত্বের প্রয়াণে গভীর শোকের ছায়া ক্রিকেট মহলে। তাঁর জীবনাবশনে শোকপ্রকাশ করেছেন রাজনৈতিক জগতের নেতা-মন্ত্রীরাও।

[আরও পড়ুন: যত টাকাই লাগুক, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর মেসিকে কিনতে মরিয়া এই দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement