BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এককালে ধোনি-শচীনদের ব্যাট সারিয়ে দিতেন, বর্তমানে চরম অর্থাভাবে ভুগছেন সেই আশরাফ

Published by: Abhisek Rakshit |    Posted: August 21, 2020 7:10 pm|    Updated: August 21, 2020 7:10 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ খেলার সময় ব্যাটে কোনও সমস্যা হলে কিংবা সেটি সারাইয়ের প্রয়োজন হলেই তাঁর কাছে ছুটে আসতেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar) থেকে শুরু করে সদ্য অবসর নেওয়া মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। এমনকী বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli)। তালিকায় র‌য়েছে স্টিভ স্মিথের (Steve Smith) মতো আন্তর্জাতিক তারকাদের নামও। প্রত্যেকেই কখনও না কখনও নিজেদের ব্যাট সারিয়েছেন আশরাফ চৌধুরির কাছ থেকে। কিন্তু করোনার কারণে দীর্ঘদিন কাজ না থাকায় সেই ব্যক্তিই এবার পড়েছেন মহাফাঁপড়ে। রীতিমতো অর্থাভাবে ভুগছেন তিনি। এখানেই শেষ নয়, বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি তিনি। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এই খবর সামনে আসতেই ছড়িয়েছে চাঞ্চল্য।

[আরও পড়ুন: কে বলবে টিম ইন্ডিয়া থেকে সন্ন্যাস নিয়েছেন! একের পর এক গগনচুম্বী ছক্কা হাঁকাচ্ছেন ধোনি]

করোনা আবহে দীর্ঘদিন ধরে ভারতে বন্ধ সবধরনের খেলাধূলা। হকি (Hockey) বা ব্যাডমিন্টনের (Badminton) মতো খেলা কোথাও কোথাও শুরু হলেও ক্রিকেট এখনও শুরু হয়নি। এমনকী আইপিএলও (IPL) সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে দুবাইয়ে (Dubai)। আগামী কয়েকমাসে কোনও ক্রিকেট ম্যাচ আয়োজনের সম্ভাবনাও দেখা যাচ্ছে না। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন তাঁরাই, যাঁদের সংসার চালানোর মূল ভরসাই ক্রিকেট। তাঁদেরই একজন আশরাফ চৌধুরি। দীর্ঘদিন ধরে ব্যাট তৈরি এবং ব্যাট সারাইয়ের পেশায় যুক্ত তিনি। তাঁর কাছ থেকে ব্যাট সারিয়েছেন শচীন, ধোনি, বিরাট থেকে শুরু করে স্টিভ স্মিথ। কিন্তু একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনু্যায়ী, ক্রিকেট বন্ধ থাকায় দীর্ঘদিন কাজ নেই আশরাফের হাতে। ফলে সংসারও চলছিল খুব কষ্টে। এর মধ্যেই কিডনির সমস্যায় ভুগতে শুরু করেন তিনি। আর সেই কারণেই সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়লে চেম্বুরের একটি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। কিন্তু চিকিৎসার জন্য প্র‌য়োজন প্রচুর টাকা। রোজগার না থাকায় তাই আরও বিপাকে পড়েছেন আশরাফ।

[আরও পড়ুন: প্রকাশ্যে আইপিএলের নতুন লোগো, সুরক্ষিত থাকতে PPE পরার অভ্যাস করছেন হার্দিকরা]

ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ইতিমধ্যে আশরাফের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। উঠেছে দু’‌লক্ষ টাকাও। তবে প্র‌য়োজন আরও। আর তাই মুম্বইয়ের ক্রিকেটার সূর্যকুমার যাদবও টুইট করে সাহায্যের জন্য এগিয়ে আসতে বলেছেন। এছাড়াও ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, এখনও অনেক ক্রিকেটারের কাছে ব্যাট সারাইয়ের জন্যও টাকা পান আশরাফ। কিন্তু সেই বকেয়া তিনি পাননি। এখন দেখার আশরাফের পাশে দাঁড়াতে আরও কেউ এগিয়ে আসেন কি না।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement