BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কের মাঝে বিশেষ বার্তা কোহলির, বাড়ি পাঠিয়ে দেওয়া হল মেসিদের

Published by: Sulaya Singha |    Posted: March 14, 2020 5:39 pm|    Updated: March 14, 2020 7:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আতঙ্কে ত্রস্ত গোটা বিশ্ব। চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস থাবা বসিয়েছে ভারতেও। এমন পরিস্থিতিতে উদ্বিগ্ন না হয়ে দেশবাসীকে সতর্ক ও সুরক্ষিত থাকার পরামর্শ দিচ্ছেন ক্রীড়া দুনিয়ার তারকারা। বিরাট কোহলি থেকে বীরেন্দ্র শেহওয়াগ, প্রত্যেকেই টুইট করে বিশেষ বার্তা দিয়েছেন অনুরাগীদের।

শুক্রবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) তরফে জানানো হয়, করোনার জেরে বাতিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের দুটি ওয়ানডে। দুটি ম্যাচ লখনউ এবং কলকাতায় হওয়ার কথা ছিল। বোর্ডের এক আধিকারিক জানান, পরবর্তী কোনও এক সময়ে ভারত সফরে এসে কোহলিদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে প্রোটিয়ারা। ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে গিয়েছে আইপিএলও। শনিবার আবার ইরানি ট্রফি, মহিলা চ্যালেঞ্জার ট্রফি-সহ সব ধরনের ঘরোয়া টুর্নামেন্ট স্থগিত করার কথাও জানাল বিসিসিআই। ফলে আপাতত এ দেশে কোনও ক্রিকেট ম্যাচ আয়োজিত হচ্ছে না। এমন পরিস্থিতিতে ক্রিকেটাররাও বিশেষ সতর্ক। ভক্তদের উদ্দেশে এদিন টুইটারে কোহলি লেখেন, “আসুন শক্ত হাতে করোনা ভাইরাসের মোকাবিলা করি। সমস্ত সতর্কতা মেনে চলি। সুরক্ষিত থাকুন। মনে রাখবেন, সময় থাকতেই সাবধান হওয়া ভাল। নিজেদের খেয়াল রাখবেন।”

[আরও পড়ুন: এবছর IPL কি বাতিল হয়ে যাবে? গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর জল্পনা]

প্রাক্তন ভারতীয় তারকা শেহওয়াগও সচেতন করলেন অনুরাগীদের। তাঁর পরামর্শ, “কারও যদি এই সংক্রান্ত লক্ষণ দেখা দেয়, কিংবা পরীক্ষায় করোনা ভাইরাস ধরা পড়ে, সেক্ষেত্রে কোনও ঝুঁকি নেবেন না। সাবধানে থাকুন। দায়িত্বশীল নাগরিক হোক। এই কঠিন সময়ও ঠিক কেটে যাবে।” করোনায় আক্রান্তকে আলাদা থেকে অন্যদের সুরক্ষিত রাখার অনুরোধ জানাচ্ছেন কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণ। তাঁর কথায়, “একজন দূরে থাকলে বাকিরা রক্ষা পাবে। যাবতীয় নিয়মাবলি মেনে চলুন। করোনার লক্ষ্মণ দেখা গেলে অবশ্যই পরীক্ষা করান। আক্রান্ত হলে আইসোলেশনে যান। অন্যদের সুস্থ থাকতে সাহায্য করুন। একসঙ্গেই আমরা COVID-19-কে প্রতিহত করতে পারব।”

 

এরই মধ্যে আবার কিউয়ি পেসার লকি ফার্গুসন উঠে আসেন শিরোনামে। তাঁর শরীরে নাকি করোনার মতো সংক্রমণ দেখা দিয়েছে। যে কারণে শুক্রবার থেকে ২৪ ঘণ্টার জন্য আইসোলেশনে ছিলেন তিনি। তবে সমস্ত পরীক্ষার পর রিপোর্টে জানা যায়, তিনি সুরক্ষিত। করোনায় আক্রান্ত নন তিনি।

গোটা বিশ্বের ক্রীড়া জগতের ছবিটা এখন একইরকম। বিরাটদের মতোই ছুটি দিয়ে দেওয়া হয়েছে লিও মেসিদেরও। করোনার জেরে বন্ধ হল বার্সেলোনার প্র্যাকটিস। তাই নিজের-নিজের বাড়ি ফিরে গেলেন মেসি-সুয়ারেজরা। বাড়িতেই প্র্যাকটিস করবেন তাঁরা। ইতিমধ্যেই লা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের সব খেলা স্থগিত রাখা হয়েছে। সেই কারণেই এবার ফুটবলারদের প্র্যাকটিসও বন্ধ করল ক্যাটালান ক্লাব। এদিকে, স্থগিত ইংলিশ প্রিমিয়ার লিগের সব ম্যাচও। এমন পরিস্থিতিতে ব্রাইটন ও অ্যাস্টন ভিলা গরিব ও দুস্থ পরিবারগুলির পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। ইপিএল ম্যাচে দর্শকদের যেসব খাবার বিক্রি করার কথা ছিল, সেই খাবারই দরিদ্র পরিবারগুলির হাতে তুলে দিচ্ছে এই দুই ক্লাব।

[আরও পড়ুন: রবিবার নয় ডার্বি, আই লিগ-সহ সব ধরনের ফুটবল টুর্নামেন্ট স্থগিত করল ফেডারেশন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement